ভারতে অনুপ্রবেশের চেষ্টা, সিলেট সীমান্তে ৪ নারী আটক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

সিলেট সীমান্তে ৪ নারী আটক। ছবি: সংগৃহীত

সিলেট সীমান্তে ৪ নারী আটক। ছবি: সংগৃহীত

সিলেটের সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে ৪ নারীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে স্থানীয়রা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে জেলার গোইয়ানঘাটের জাফলংয়ের মায়াবী ঝর্ণা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.হাফিজুর রহমান।

আটকরা হলেন- যশোর জেলার অভয়নগর থানার সিদ্ধিপাশা গ্রামের হরমুজ সর্দারের মেয়ে জেবা বেগম(৩৫), খুলনা জেলার পাইকগাছ থানার পাটখেলপাতা গ্রামের মোজাফ্ফর গাজী মেয়ে নূর নাহার(৩৫), একই জেলার খালিশপুর থানার শিবপুর গ্রামের মৃত আব্দুর রশিদ ঢালীর মেয়ে রিমি ঢালি (১৮) ও নড়াইল জেলার কালিয়া থানার পেরুলী গ্রামের খাইরুল শেখ’র স্ত্রী লিপি বেগম(৪০)।

শনিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধীনস্থ সংগ্রাম বিওপির সীমান্ত পিলার ১২৭২/৪-এস থেকে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মায়াবী ঝর্ণা দিয়ে গোইয়ানঘাট উপজেলার হাজিপুর গ্রামের মো.শাহজাহানের ছেলে মানব পাচারকারী মোজুয়েল রানা (২৫) মাধ্যমে শনিবার সকাল সাড়ে ১১টার অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারত অনুপ্রবেশের সময় স্থানীয় জনাসাধারণ ৪ নারীকে আটক করে। পরে তাদেরকে সংগ্রাম বিওপির টহলদলের নিকট স্থানান্তর করে। এসময় মানব পাচারকারী মো.জুয়েল রানা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

৪ নারীকে ভারতে পাচার কাজে সহাযতা করায় জুয়েল রানাকে পলাতক আসামি হিসেবে ও আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মামলা দায়ের পূর্বক গোয়াইনঘাট থানায় হস্তান্তর করার কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)।