গৌরীপুরে মাসব্যাপী তালবীজ রোপণ কর্মসূচি শুরু

  • উপজেলা করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ময়মনসিংহের গৌরীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘গৌরীপুর রক্তদান ফাউন্ডেশন’ উদ্যোগে মাসব্যাপী তালবীজ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে উপজেলার বিভিন্ন সড়কে এ কর্মসূচির উদ্বোধন করেন গৌরীপুর উপজেলা নির্বহী কর্মকর্তা অফিসার মো. শাকিল আহমেদ।

বিজ্ঞাপন

মো. শাকিল আহমেদ বলেন, অতি সম্প্রতি বজ্রপাতের প্রবণতা বেড়ে গেছে এবং প্রাণহানি হচ্ছে। এই প্রেক্ষাপটে আজকে ‘গৌরীপুর রক্তদান ফাউন্ডেশন’ এর উদ্যোগে মাসব্যাপী তালবীজ রোপণ করা হচ্ছে। বজ্রপাত থেকে রক্ষায় সরকার যে বজ্রনিরোধক দণ্ড স্থাপন করা হয় সেটাতে প্রায় পাঁচ লাখ টাকার মতো খরচ হয়। আমরা মনে করছি একটি তালগাছ একটি বজ্রনিরোধক দণ্ড হিসাবে কাজ করবে। সরকারের টাকা সেভ হবে। পরিবেশ, প্রতিবেশ ও আমাদের প্রাণহানি থেকে রক্ষা পাবো।

গৌরীপুর রক্তাদান ফাউন্ডেশনের সভাপতি আশিকুর রহমান রাজীব বলেন, আগামী ১০ অক্টোবর গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অক্টোবর মাসব্যাপী তালবীজ রোপণ উৎসবের আয়োজন করা হয়। এজন্য আমরা সংগঠনের সদস্যদের নিয়ে সেপ্টেম্বর মাসজুড়ে তালবীজ সংগ্রহ প্রতিযোগিতার আয়োজন করে দশ হাজার তালবীজ সংগ্রহ করি। আজকে উপজেলার ঘাগলা এলাকায় মহাসড়কের পাশে ১৭০০ তালবীজ রোপণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।

কর্মসূচিতে অংশ নেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার কমল কুমার রায়, উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম, হারুন টি হাউজের পরিচালক মো. হারুন মিয়া, গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক রমজানূর আহমেদ নাজিম, রাজিবুল হাসান- সদস্য, শিমুল মিয়া, ইফাত আরা, জারিন আক্তার, বাপ্পী আহমেদ, সজিবুল ইসলাম শান্ত, রাকিবুল ইসলাম শান্ত, বাকির মিয়া, হুমায়ূন আহমেদ, পাপ্পু প্রমুখ।