শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনের দাবি মহিলা পরিষদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- বার্তা২৪.কম

ছবি- বার্তা২৪.কম

শান্তিপূর্ণ পরিবেশে আসন্ন দুর্গা পূজা উদযাপনের ব্যবস্থা গ্রহণের দাবি জনিয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

মানবন্ধনের সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডক্টর ফৌজিয়া মোসলেম। তিনি বলেন প্রতিবছর দুর্গাপূজার আগে প্রত্যেকটা জেলা পর্যায়ে সুষ্ঠুভাবে পূজা উদযাপন সম্পাদনের জন্য আমরা প্রশাসন কে আহ্বান জানাই। আমরা বিশ্বাস করি সংবিধান সকলকে সমান অধিকার দিয়েছে। আমরা সকল মানুষ সমান অধিকার পাবে সেরকম বাংলাদেশ দেখতে চাই। ৫ ই আগস্ট  বিপ্লবের পর যখন আমরা উন্নতির পরিস্থিতির দিকে অগ্রসর হচ্ছি তখন আমাদের ধর্মান্ধতা থাকা উচিত না। আমরা চাই  সকল ধর্মাবলম্বী ভাইরা যার যার জায়গা থেকে তার বিশ্বাস নিয়ে বাঁচবে। 

এ সময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু। তিনি বলেন গণতন্ত্র আর সাম্প্রদায়িকতা একসাথে থাকতে পারে না। বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা আসন্ন। যারা হিন্দু তারা অনেক আবেগ আনন্দ নিয়ে সারা বছর অপেক্ষা করে, শুধু হিন্দু নয় সার্বজনীন এ উৎসব এর জন্য সকলেই অপেক্ষা করে। কিন্তু প্রতিবছর কিছু সাম্প্রদায়িক সহিংস্রতা চালায় কিছু গোষ্ঠী। সরকারের দায়িত্ব এগুলো প্রতিহত করা। যারা অন্য ধর্মের প্রতি বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা করছে, তারা যেন তা না করতে পারে সে আহ্বান জানান তিনি।

মানববন্ধনে সংগঠনের পক্ষে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক সীমা মোসলেম, রেহানা ইউনুস, লেখা সাহাসহ আরও অনেকে।