টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, যানজট

  • স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, যানজট

টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, যানজট

রাজধানী ঢাকায় গতকাল (বুধবার) রাত থেকেই বৃষ্টি শুরু হয়। সকালেও থেমে থেমে বৃষ্টি হতে দেখা যায়। কয়েক ঘণ্টা ধরে চলা এ বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকায় তৈরি হয়েছে জলাবদ্ধতা। এতে দেখা দিয়েছে যানজটের। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন অফিসগামী মানুষ ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সকালে দেখা যায় রাজধানীর মালিবাগ, শাহবাগ, শান্তিনগর, মিরপুর, নিউ মার্কেট, মতিঝিলসহ বিভিন্ন এলাকার রাস্তা পানির নিচে তলিয়ে গেছে। এতে সৃষ্টি হয়েছে যানজট। দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

বিজ্ঞাপন

রাজধানীর মালিবাগ থেকে রওনা হওয়া এক বেসরকারি অফিসে কর্মরত হাসিবুল আলম বলেন, বৃষ্টি দেখে সকাল সকাল অফিসে যাওয়ার জন্য বের হয়েছি। কিন্তু রাস্তায় অনেক যানজট তৈরি হওয়ায় বৃষ্টির মধ্যে হেঁটেই রওনা হয়েছি। সামনে গিয়ে রিকশায় উঠবো।


বৃষ্টির কারণে অনেক সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে জানিয়ে মতিঝিলের বাসিন্ধা লোকমান হোসেন বলেন, সময় মতো বাস পাওয়া যাচ্ছে না। রিকশাওয়ালারোও বৃষ্টির কারণে বেশি ভাড়া চাচ্ছেন। তাই হেঁটে অফিস যাচ্ছি।

এদিকে এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার দুপুর ১টার মধ্যে রাজশাহী, ঢাকা, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা সাগরে লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে আগামী দু-তিন দিন বৃষ্টিপাত বাড়তে পারে।