রাঙামাটিতে কুরিয়ারের গাড়ি থেকে ভারতীয় সিগারেট জব্দ, আটক ২

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রাঙামাটি
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাঙামাটিতে স্ট্রেডফার্স্ট নামে একটি কুরিয়ার সার্ভিসের কাভার্ট ভ্যান থেকে প্রায় ৯ লাখ টাকার ভারতীয় সিগারেটসহ দুইজনতে আটক করেছে রাঙামাটি সেনাজোন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে রাঙামাটির মানিকছড়ি চেকপোস্টে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কাভার্ট ভ্যানসহ এসব সিগারেট জব্দ করা হয়।

বিজ্ঞাপন

আটককৃতরা হলো- স্ট্রেডফার্স্ট কুরিয়ার রাঙামাটি শাখার ইনচার্জ জোনাল ম্যানেজার পিয়েল চাকমা ও সহকারী ম্যানেজার তারেকুল ইসলাম। এসময় তাদের কাছ থেকে অবৈধ শুল্কবিহীন অরিস ও ওমেগা ব্রান্ডের প্রায় ৯ লাখ টাকার সিগারেট পায় অভিযানকারীরা।

খোঁজ নিয়ে জানাগেছে, রাঙামাটি শহরের হাসপাতাল এলাকায় অফিস নিয়ে কুরিয়ার সার্ভিসের অফিস পরিচালনা করছে স্ট্রেডফার্স্ট নামক কুরিয়ার কোম্পানি।

এই কোম্পানীর গাড়িতে করে জনৈক রাজীব ত্রিপুরা ওরফে এভেন্টেস শাহআলম নামের এক ব্যক্তি রাঙামাটি শহরের তবলছড়ির ঠিকানা ও মোবাইল নাম্বার ব্যবহার করে ০১৩২১.........৭৪১ এই নাম্বার উল্লেখ করে এসকল অবৈধ সিগারেট বুকিং প্রদান করে। চট্টগ্রামের হাটহাজারির জনৈক মেসার্স শতরূপা বস্ত্রালয় ও ফয়সাল বস্ত্রবিতান হাটহাজারি শাখা থেকে এসকল অবৈধ সিগারেট বুঝে নেওয়ার তথ্য স্ট্রেডফার্স্ট কর্তৃপক্ষকে প্রদান করা হয়। স্ট্রেডফার্স্ট কুরিয়ারের অফিসে গিয়ে উপরোক্ত তথ্যাবলি তাদের কম্পিউটারে পাওয়া যায়।

এ বিষয়ে অফিসে কর্তব্যরত কর্মকর্তা শুভ্রদেব চাকমা জানিয়েছেন, আমাদেরকে জানানো হয়েছে যে, উক্ত কার্টুনগুলোর মধ্যে কাপড় রয়েছে। তাই আমরা এগুলো বুকিং নিয়েছি।

চেক করার নিয়ম থাকলেও মার্সেন্ট কাস্টমার হওয়ার সুবাধে প্রতিদিন চেক করা হয় না বলেও জানান ম্যানেজার শুভ্র।

প্রতিষ্ঠানটির অফিসিয়াল কম্পিউটারে চেক করে দেখা যায়, রাঙামাটি শহরের তবলছড়ির বাসিন্দা রাজীব ত্রিপুরা নাম দিয়ে ০১৩২১.........৭৪১ দিয়ে ঠিকানা লিপিবদ্ধ করে গত ১৫ আগস্ট হতে ৩ অক্টোবর পর্যন্ত অন্তত ১১ বার কাপড়ের কার্টুন উল্লেখ করে পণ্য আনা নেওয়া করেছে। এদিকে, বৃহস্পতিবার গাড়ি আটকের পর বুকিংকারী ও প্রাপক উভয়ের উল্লেখকৃত মুঠোফোন ০১৩২১.........৭৪১ ও ০১৩০৬.....৩৪৮ নাম্বারগুলো বন্ধ পাওয়া যায়।