গাংনীতে সড়কে গাছ ফেলে বাস ও ট্রাকে গণডাকাতি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, মেহেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেহেরপুরের গাংনীর আকুবপুর সড়কে গণডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের ধারারো অস্ত্রের কোপে স্বপন হোসেন (৪৫) নামের এক বাস চালক গুরুতর আহত হয়েছেন। এ সময় কয়েকটি যানবাহনের যাত্রী ও চালকদের কাছ থেকে নগদ টাকা ও সোনার গয়না ছিনিয়ে নিয়েছে ডাকাতদল।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) রাত দেড়টা থেকে ঘণ্টাব্যাপী এ ডাকাতির ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আহত বাস চালক স্বপন গাংনী উপজেলার বাঁশবাড়ীয়া গ্রামের আনিছুজ্জামান খান।

ভুক্তভোগী বাস যাত্রী হাফিজুল ইসলাম জানান, ঢাকা থেকে শ্যামলী পরিবহনের একটি বাস মেহেরপুরের উদ্দেশ্যে ফিরছিল। একইসাথে কুষ্টিয়া থেকে আরও কয়েকটি ট্রাক, মাইক্রোবাস ও প্রাইভেট কার ছিল। মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের খলিশাকুন্ডি ব্রিজের পশ্চিমপাশে গাংনী উপজেলার শেষ সীমানা পিলারের কাছে পৌঁছালে, সেখানে সড়কের উপর গাছ ফেলে ১৫/২০ জন ডাকাত যানবাহনগুলো আটকে দেয়। শ্যামলী পরিবহনের বাসের দরজা খুলতে রাজি না হওয়ায় ডাকাত দলের সদস্যরা ধারালো অস্ত্র দিয়ে চালককে কোপ দেয়। এতে বাস চালক স্বপনের মুখে গুরুতর ক্ষত হয়। ডাকাতরা যাত্রীদের কাছ থেকে নগদ টাকা ও সোনার গয়না ছিনিয়ে নেয়। টাকা দিতে রাজি না হওয়ায় এক নারীসহ তিন যাত্রীকে মারধর করে ডাকাতরা।

এদিকে শ্যামলী পরিবহনের পাশাপাশি একটি ট্রাক, একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহনে ঘণ্টাব্যাপী ডাকাতির পর পালিয়ে যায় ডাকাতদলের সদস্যরা। এ সময় যাত্রী ও চালকরা মিলে রাস্তার উপর থেকে গাছ সরিয়ে গন্তব্যে চলে যায়।

জানা গেছে, গুরুতর আহত বাস চালক স্বপনকে প্রথমে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাকে কুষ্টিয়া মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগীদের সাথে কথা বলেছে। ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।