আশুলিয়ায় ষড়যন্ত্রমূলক মামলার নিন্দা জানিয়ে বিএনপির সংবাদ সম্মেলন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সাভার (ঢাকা)
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির সংবাদ সম্মেলন/ছবি: সংগৃহীত

বিএনপির সংবাদ সম্মেলন/ছবি: সংগৃহীত

সাভারের আশুলিয়ায় ষড়যন্ত্রমূলক মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বিএনপির নেতাকর্মীরা।

শনিবার (৫ অক্টোবর) সকালে ভাদাইল এলাকায় নিজ বাসভবনে এই সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ আব্দুল গফুর মিয়া।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে গফুর মিয়া বলেন, গত ৫ আগষ্ট বৈষম্য বিরোধী আন্দোলনে আশুলিয়া থানার অন্তর্গত বিভিন্ন স্থানে আন্দোলনরত ছাত্র জনতার উপর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের সশস্ত্র সন্ত্রাসী এবং পুলিশের গুলিতে অসংখ্য ছাত্র-জনতা গুলিবিদ্ধ হয়ে নিহত এবং আহত হয়েছে। এ ঘটনার প্রেক্ষিতে হতাহতের পরিবার বিভিন্ন সময়ে থানায় ও ঢাকা জেলা বিচারিক আদালতে মামলা দায়ের করেছেন। আশুলিয়া থানা বিএনপি'র সাধারণ সম্পাদক হয়েও তাকেসহ বিএনপির কিছু নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে যা ষড়যন্ত্র মূলক ও উদ্দেশ্য প্রনোদিত।

তিনি আরও বলেন, ষড়যন্ত্রমূলক মামলার মাধ্যমে তার ও বিএনপির নেতাকর্মীদের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা চলছে এবং জনমতকে ঈর্ষান্বিত করার অপচেষ্টা হচ্ছে। একটি কুচক্রী মহল মামলা বাণিজ্য এবং পোশাক শিল্প কারখানায় বিভিন্ন ধরনের ব্যবসা হাসিলের উদ্দেশ্যে সাধারণ জনগন এবং বিএনপির নেতা-কর্মীদের হয়রানীর উদ্দেশ্য ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করছে।

এসময় তিনি ষড়যন্ত্র মূলক মামলা ও হয়রানী রোধে অবিলম্বে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানান। সংবাদ সম্মেলনে ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি খন্দকার শাহ মাইনুদ্দিন বিল্টু, আশুলিয়া থানা বিএনপির সহ-সভাপতি আব্দুল বাসেদ দেওয়ানসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।