আজমেরী ওসমানের ঘনিষ্ঠ সহযোগী সন্ত্রাসী হামিদ গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সন্ত্রাসী হামিদ প্রধান ওরফে পাগলা হামিদ

সন্ত্রাসী হামিদ প্রধান ওরফে পাগলা হামিদ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থেকে সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানের ঘনিষ্ঠ সহযোগী সন্ত্রাসী হামিদ প্রধান ওরফে পাগলা হামিদকে (৪৮) গ্রেফতার করেছে যৌথবাহিনী।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে সদর উপজেলার ফতুল্লা থানাধীন এনায়েতনগর ইউনিয়নের চাঁদনী হাউজিং থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম।

হামিদ প্রধান ওরফে পাগলা হামিদ সদর উপজেলার ফতুল্লা থানাধীন মুসলিমনগরের চাঁদনী হাউজিংয়ের গফুর প্রধানের ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনীর একটি দল মঙ্গলবার রাত ৯টার দিকে ফতুল্লা মুসলিমনগরের চাঁদনী হাউজিংয়ের সামনের রাস্তায় অভিযান চালিয়ে সন্ত্রাসী হামিদ প্রধান ওরফে পাগলা হামিদকে গ্রেফতার করে।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনার মামলাসহ বিভিন্ন অভিযোগে অর্ধ ডজনের বেশি মামলা রয়েছে হামিদ প্রধানের বিরুদ্ধে।

তিনি আরও জানান, এসব মামলার আসামি হামিদকে গ্রেফতার করতে অভিযানসহ নানাভাবে চেষ্টা চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গ্রেফতারের ভয়ে তিনি বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত নয়টার দিকে হামিদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

জানা যায়, দুর্ধর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ হামিদ প্রধান ওরফে পাগলা হামিদ এক সময় প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে ও সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানের গাড়িচালক ছিলেন। পরবর্তীতে তিনি নানা অপরাধ কর্মকাণ্ড ঘটিয়ে আজমেরী ওসমানের আস্থা অর্জন করে তার বিশ্বস্ত সহযোগী হয়ে ওঠে। আজমেরী ওসমানের গাড়িতেও তাকে প্রায় সময় দেখা যেতো। ‘পাগলা হামিদ’ বিগত আওয়ামী লীগ সরকারের আমলে নানা অপকর্ম করে অবৈধভাবে শত কোটি টাকার মালিক বনে গেছেন।

আজমেরী ওসমানের অবৈধ অস্ত্র তার কাছে সুরক্ষিত থাকতো বলেও অভিযোগ রয়েছে। এছাড়া অস্ত্রের মহড়া, জুয়ার আসর পরিচালনা, ঝুট সন্ত্রাস, গার্মেন্টস সেক্টরে চাঁদাবাজি, মাদক ব্যবসা ও অন্যের জমি দখলসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে গ্রেফতার হামিদের বিরুদ্ধে।