জেলাব্যাপী ব্ল্যাকআউটের কবলে ফেনী, পুলিশ হেফাজতে জিএম

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

জেলাব্যাপী ব্ল্যাকআউটের কবলে ফেনী/ছবি: সংগৃহীত

জেলাব্যাপী ব্ল্যাকআউটের কবলে ফেনী/ছবি: সংগৃহীত

বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকটি জেলার ১০ কর্মকর্তাকে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে স্থায়ীভাবে চাকুরি চাকরিচ্যুত করা হয়। এরই প্রতিবাদে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বৈষম্যবিরোধী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারী প্ল্যাটফর্মের আন্দোলনে ব্ল্যাকআউটের মুখে পড়েছে ফেনী।

ইতোমধ্যে জেলা শহর ব্যাতীত পল্লী বিদ্যুতের আওতাধীন উপজেলাগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এ ঘটনায় ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমানকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল ৩টা থেকে এ এখন অব্দি জেলার বিভিন্ন জায়গায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় দুর্ভোগে পড়েছেন জেলার চার লাখ গ্রাহক।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ ব্ল্যাকআউট কর্মসূচি পালন করছেন তারা। এর আগে চলতি বছরের শুরুতে আরইবি-পবিস (পল্লী বিদ্যুৎ সমিতি) একীভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নসহ সব চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের দাবিতে তারা আন্দোলন শুরু করে। ওই সময় তারা মে মাসে পাঁচ দিন ও জুলাই মাসে ১০ দিন কর্মবিরতি পালন করেছিল।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জুনিয়র প্রকৌশলী ওয়ালী উল্ল্যাহ বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফেনীতে বেলা ৩টা থেকে আমরা ব্ল্যাক-আউট কর্মসূচি শুরু হয়েছে। আমরা বিগত কয়েক মাস ধরেই গ্রাহক সেবা ও বিদ্যুৎ সরবরাহ চালু রেখে যৌক্তিক দাবিতে আন্দোলন করেছি। এ প্রেক্ষাপটে পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। কয়েকজনকে গ্রেফতার ও ১০ জন কর্মকর্তাকে চাকরি থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, এ বিষয়ে জানতে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমানকে পুলিশ সুপারের কার্যালয়ে ডাকা হয়েছিল। বিকেল ৫টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পৌঁছালে তাকে গাড়ি থেকে নামিয়ে সাদা পোশাকে থাকা কয়েকজন ব্যক্তি একটি মাইক্রোবাসে তুলে ফেনী মডেল থানায় নিয়ে যান। আমরা থানায় এসে গত কয়েক ঘণ্টা ধরে অপেক্ষা করছি এখনো কিছু জানতে পারিনি।

এ ব্যাপারে ফেনী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্ম সিংহ ত্রিপুরা বলেন, বিদ্যুৎ বিচ্ছিন্নের ব্যাপারে জানতে তাকে (জিএম) থানায় আনা হয়েছে। তার সঙ্গে এ বিষয়ে কথা চলছে।

এদিকে ব্ল্যাক আউটের কবলে বিদ্যুৎ না থাকায় ভোগান্তিতে সাধারণ মানুষ। ফয়সাল মাহমুদ শাওন নামে একজন বলেন, ৩টা থেকে বিদ্যুৎ নেই। এভাবে সব বন্ধ করে রখা জনগনের সাথে ফাজলামি করা। এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া প্রয়োজন।