সমন্বয়ক পরিচয়ে ইডেন কলেজের উপাধ্যক্ষের বাসায় লুট, গ্রেফতার ২

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

সমন্বয়ক পরিচয়ে ইডেন কলেজের উপাধ্যক্ষের বাসায় লুট, গ্রেফতার ২

সমন্বয়ক পরিচয়ে ইডেন কলেজের উপাধ্যক্ষের বাসায় লুট, গ্রেফতার ২

ইডেন মহিলা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ সাহানারার বাসা থেকে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটের ঘটনায় দুই ভুয়া সমন্বয়ককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে লুট হওয়া ১৪ ভরি স্বর্ণ, নগদ এক লাখ টাকা, একটি পাসপোর্ট ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. মারুফ হাসান পল্লব (৩২) ও আব্দুল্লাহ আল মামুন সজিব (২৬)।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে এ তথ্য জানায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি বলেন, লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধারসহ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করেছে ডিএমপির উত্তরা-পশ্চিম থানা পুলিশ।

উত্তরা-পশ্চিম থানার বরাতে পুলিশ জানায়, ১৮ অক্টোবর রাত সাড়ে এগারোটার দিকে উত্তরার ১২নং সেক্টরের শাহ মখদুম এভিনিউ রোডের ৬১ নাম্বার বাড়ির ম্যানেজারকে জিম্মি করে ৯ থেকে ১০ জন দুস্কৃতকারী ভেতরে ঢোকে। তারা নিজেদের বিজিএমইএ ও শান্তা মারিয়াম ইউনিভার্সিটির ছাত্র এবং ছাত্র সমন্বয়কের পরিচয় দেয়।

এসময় দুস্কৃতকারীরা বাড়ির ৬ষ্ঠ তলার ইডেন মহিলা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ সাহানারা ও ড. হারুনুর রশিদ হাওলাদারের ফ্ল্যাটে ঢুকে পড়ে। ভেতরে ঢুকে প্রথমেই ফ্ল্যাটে থাকা সিসিটিভি ক্যামেরার ডিভিআর খুলে ফেলে। তারা দাবি করেন বাসার ভেতর অবৈধ অস্ত্র ও টাকা মজুদ আছে। এরপর পুলিশ ও সেনাবাহিনীর কাছে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ড. মমতাজ সাহানারার কাছ থেকে ২৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা প্রদানে অস্বীকৃতি জানালে দুষ্কৃতকারীদের মধ্যে কয়েকজন তার সঙ্গে কথা বলতে থাকে এবং বাকিরা তার শোবার ঘর থেকে ৮৩ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ১৫ লাখ টাকা লুট করে নেয়।

পুলিশ জানায়, স্বর্ণালঙ্কার ও টাকা লুট করে ফেরার সময় সিসিটিভি ক্যামেরার ডিভিআরও সঙ্গে নিয়ে যায়। এ ঘটনায় গত রবিবার (২০ অক্টোবর) ড. মমতাজ শাহানারা বাদী হয়ে অজ্ঞাতনামা ৯ থেকে ১০ জনের বিরুদ্ধে উত্তরা-পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন।

এরপর উত্তরা-পশ্চিম থানা পুলিশ ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ও তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িতদের সনাক্ত করে। গত মঙ্গলবার সাঁড়াশি অভিযান চালিয়ে উত্তরা ৪নং সেক্টরের হোটেল প্যারাডাইজ থেকে ঘটনায় জড়িত মো. মারুফ হাসান পল্লবকে গ্রেফতার করা হয় । এ সময় তার হেফাজত থেকে লুণ্ঠিত ১৪ ভরি স্বর্ণালঙ্কার, একটি পাসপোর্ট ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

উত্তরা-পশ্চিম থানা সূত্রে জানা যায়, গতকাল বুধবার গ্রেফতা মো. মারুফ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তার দেয়া তথ্যে এদিন বিকাল সাড়ে পাঁচটায় উত্তরা ১২নং সেক্টর থেকে আব্দুল্লাহ আল মামুন সজিবকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় তার কাছ থেকে লুণ্ঠিত এক লাখ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সজিবও উক্ত ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতার এবং লুন্ঠিত বাকি মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানায় পুলিশ।