বন্ধুদের কাঁদিয়ে বিদায় নিলেন আব্বাস

  • সীরাত মঞ্জুর, স্টাফ করেসপনডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

আব্বাস উদ্দিন চৌধুরী

আব্বাস উদ্দিন চৌধুরী

শনিবার রাত থেকে একটি ছবি ফেসবুক ওয়ালে বারবার ঘুরছে। সেই ছবিতে দেখা যায়, একটি হাসপাতালের আইসিইউ কক্ষের সামনের মেঝেতে বসে কাঁদছেন বেশ কয়েকজন তরুণ। কেউ কেউ দু'হাত তুলে দোয়া করছেন। এই কান্না, দোয়া-শুধু বন্ধুকে ফিরে পাওয়ার। তবে রাত পেরিয়ে সকাল হতেই ফুরালো বন্ধুদের সেই অপেক্ষা। বন্ধুদের জীবন থেকে অতীত হয়ে গেলেন আব্বাস উদ্দিন চৌধুরী।

ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউপির ফকির মোহাম্মদ চৌধুরী বাড়ির বেলাল চৌধুরীর বড় ছেলে আব্বাস। মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত এই তরুণকে আনা হয়েছিল চট্টগ্রাম নগরীর বেসরকারি পার্কভিউ হাসপাতালে। সেখানে আইসিইউতে আব্বাস যখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে তখন ফকটের বাইরে তার ফিরে আসার কামনায় আকুতি-মিনতি করছিলেন বন্ধুরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ অক্টোবর) আব্বাস ও তার বন্ধু মিজান মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়েছিলেন। রাতে ফেরার সময় চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কে ফটিকছড়ির পাইন্দং তাজুর ঘাটা এলাকায় তাদের দ্রুতগতির মোটরসাইকেলের কিছু দূর সামনে আরেকটি মোটরসাইকেল চলে আসে। ওই গাড়িকে পাশ কাটিয়ে (ওভার টেক করে) যাওয়ার সময় আব্বাসদের গাড়ির পেছনে ওই মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে আব্বাসের মোটরসাইকেলটি উল্টে যায়। ছিঁটকে পড়ে মাথায় ও হাতে গুরুতর আঘাত পান আব্বাস। পরে উদ্ধার করে তাকে নগরীর পার্কভিউ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এরপর থেকে বন্ধু ও স্বজনেরা ভিড় করে হাসপাতালে। ফেসবুক জুড়ে দোয়া আর আব্বাসকে বাঁচানোর জন্য বন্ধুরা নানা আকুতি জানিয়ে পোস্ট করেন। এর মধ্যে শনিবার রাতে ওই হাসপাতালের আইসিইউতে থাকা আব্বাসকে বাঁচাতে বন্ধুদের একটি কান্নার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেই ছবিতে বন্ধুর প্রতি বন্ধুদের ভালোবাসার প্রশংসা করেন নেটিজেনরা।

আব্বাসকে বাঁচাতে বন্ধুদের একটি কান্নার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে

তবে বন্ধুদের সেই অপেক্ষার শেষ হয় রোববার (২৭ অক্টোবর) সকাল ৯টার দিকে। পরপারে পাড়ি দেন টগবগে যুবক আব্বাস। তার মৃত্যুর বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বেসরকারি পার্কভিউ হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে হাস্যোজ্জ্বল আব্বাসকে হারিয়ে ফেসবুকজুড়ে বন্ধু-স্বজনদের নানা পোস্ট। সাকিব নামের এক বন্ধু লিখেছেন, আমি আমার জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ হারিয়ে ফেলেছি।

সর্বশেষ আব্বাসের তোলা একটি ছবি পোস্ট করে সারিদ উদ্দিন সিদ্দিক নামের তার আরেক বন্ধু লিখেছেন, বন্ধু আমাকে একটা ছবি তুলে দে বলছিল বিকালে! মোবাইল বের করে এই হাসিমাখা ছবিটা তুলছিলাম! কয়েকঘণ্টার ব্যবধানে আমার ভাই আইসিইউ বেডে! আমাদের আব্বাস এক্সিডেন্ট করছে। আমার ভাইয়ের জন্য মন থেকে দোয়ার অনুরোধ রইলো।

হাসপাতালে বন্ধুদের অপেক্ষার একটি ছবি পোস্ট করে জুবাইদুল আলম রুফু নামের একজন লেখেন, এই দৃশ্যটি দেখে আমার চোখের পানি ধরে রাখতে পারিনি। জানি না আল্লাহ আব্বাস ভাইকে কি দিয়েছে, না দিয়েছে। কিন্তু আমি নিঃসন্দেহে বলতে পারি আল্লাহ আব্বাস ভাইকে এমন কতগুলো বন্ধু দিয়েছে যে বন্ধুগুলো ভাইয়ের মৃত্যুর আগ পর্যন্ত উনার পাশে ছিলেন!

আব্বাস পৃথিবী থেকে হারিয়ে গেছেন বটে, বন্ধুদের মনে যেন তার স্থান চিরস্থায়ী...