বান্দরবানের রুমায় নারী মেম্বারকে লাথি মারলেন চেয়ারম্যান



বান্দরবান প্রতিনিধি
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বান্দরবানের রুমায় ছোমাচিং মারমা নামে এক নারী মেম্বারকে লাথি মেরেছেন পাইন্দু ইউপি চেয়ারম্যান।

স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলা সদরে সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকার একটি রেস্টুরেন্টে বুধবার দুপুরে ভাত খাচ্ছিলেন পাইন্দু ইউনিয়নের ১,২,৩ নাম্বার ওয়ার্ডের নারী মেম্বার ছোমাচিং মারমা (৩০)। ঐ সময় পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমাও সেখানে খাবার খেতে যান। এসময় তিনি ছোমাচিং মারমাকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পাওয়ায় নারী সদস্য (মেম্বার) পদ থেকে পদত্যাগের কথা বলেন। বিষয়টি নিয়ে দুজনের মধ্যে তর্ক-বিতর্কের ঘটনা ঘটে। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে সবার সামনে ছোমাচিংকে লাথি মেরে চেয়ার থেকে ফেলে দেন চেয়ারম্যান উহ্লামং মারমা।

এ ঘটনায় নারী মেম্বার ছোমাচিং মারমা রুমা থানায় অভিযোগ করতে গেলে স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার জন্য উপজেলা চেয়ারম্যান পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমাসহ দুজনকে তার বাসায় ডেকে নিয়ে যান। পরে পাইন্দু ইউপি চেয়ারম্যানকে নারী মেম্বারের কাছে ক্ষমা চাইতে বলেন। কিন্তু তারা রাজি হয়নি।

অভিযুক্ত পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমা বলেন, নারী মেম্বার ছোমাচিং মারমা আমাকে এবং আমার স্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। ক্ষিপ্ত হয়ে আমি তাকে লাথি মেরে ফেলে দিয়েছি। রাগের মাথায় আমার বিষয়টি ভুল হয়েছে। স্থানীয়ভাবে বিষয়টি সমাধানও হয়েছে।

তবে নারী মেম্বার ছোমাচিং মারমা বলেন, বিষয়টি নিয়ে কোনো মীমাংসা হয়নি। দু’একদিনের মধ্যে বিষয়টি নিয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করব আমি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাশেম জানান, ঘটানাটি আমি মানুষের কাছ থেকে শুনেছি। তবে এঘটনায় থানায় এখনো মামলা হয়নি। ভুক্তভোগীও কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদে ন্যস্ত প্রাথমিক শিক্ষা বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে বৃহস্পতিবার নিয়োগপত্র গ্রহণ করেছে নারী মেম্বার ছোমাচিং মারমা।

   

ক্ষয়ক্ষতি এড়াতে বন্ধের ১৬ ঘণ্টা পর চালু বঙ্গবন্ধু টানেল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ক্ষয়ক্ষতি এড়াতে বন্ধের ১৬ ঘণ্টা পর চালু বঙ্গবন্ধু টানেল

ক্ষয়ক্ষতি এড়াতে বন্ধের ১৬ ঘণ্টা পর চালু বঙ্গবন্ধু টানেল

  • Font increase
  • Font Decrease

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রিমালে ক্ষয়ক্ষতি এড়াতে টানা প্রায় ১৬ ঘণ্টা বন্ধের পর পুনরায় করা হয়েছে বঙ্গবন্ধু টানেল।

সোমবার (২৭ মে) সকাল সাড়ে ৯টার দিকে খোলা হয় চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত এ টানেলটি।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী টানেল সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী (টোল, ট্রাফিক ও ইএমই) মো. নজরুল ইসলাম।

তিনি বলেন, সোমবার সকাল ৭ টায় টানেল চালু করার নির্দেশনা ছিল। কিন্তু ভারি বৃষ্টির কারণে সেতু মন্ত্রণালয়ের নির্দেশে সময় বাড়ানো হয়েছে। বর্তমানে দুই প্রান্ত থেকে গাড়ি চলাচল স্বাভাবিক আছে তবে স্বাভাবিক সময়ের তুলনায় গাড়ির সংখ্যা অনেকটা কম।

এর আগে রোববার (২৬ মে) বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রিমালের ক্ষয়ক্ষতি এড়াতে বিকেল সাড়ে ৫ টায় টানেলে যানচলাচল বন্ধ করে দেয় সেতু কর্তৃপক্ষ।

;

১১২ উপজেলায় ২২৭ প্রার্থী মামলায় অভিযুক্ত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপের নির্বাচনে ১১২ উপজেলায় ২২৭ জন প্রার্থী বিভিন্ন মামমায় অভিযুক্ত। সেই সাথে অতীতে বিভিন্ন মামলায় ৩০৭ জন অভিযুক্ত ছিলেন বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি)। 

সোমবার (২৭ মে) সকালে রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে টিআইবি কর্তৃক ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপ এ অংশগ্রহণকারী প্রার্থীদের হলফনামা বিশ্লেষণে এই তথ্য জানায় সংস্থাটি।  

সংবাদ সম্মেলনে সংস্থাটি জানায়, এই ধাপের উপজেলা নির্বাচনে মামলা তালিকায় শীর্ষে রয়েছেন টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার চেয়ারম্যান প্রার্থী এস এ এম সিদ্দিক- যার নামে মামলা চলমান রয়েছে ২৭টি। দ্বিতীয় রয়েছে পিরোজপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. সোহাগ সিকদার যার নামে মামলা রয়েছে ১৩ টি। তৃতীয় রয়েছে বান্ধরবন জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার তোফাইল আহম্মেদ যার নামে মামলা রয়েছে ১১ টি।

এছাড়া ২০১৯ তুলনায় ১০০ শতাংশ বা তার চেয়ে বেশি আয় বেড়েছে ৭৪ জন প্রার্থীর। তৃতীয় ধাপে পাপ্পিদের মধ্যে আয় বৃদ্ধি উপরে রয়েছে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার চেয়ারম্যান প্রার্থী নরুল আলম। তার সম্পদ বেড়েছে ১০ হাজার ৪২২ শতাংশ।

;

ঘূর্ণিঝড় রিমাল: সড়কে ভোগান্তি, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

উপকূল জুড়ে তান্ডব চালানো ঘূর্ণিঝড় রিমালের প্রভাব এসে পড়েছে রাজধানী ঢাকাতে। রাত থেকেই হওয়া ঝড় বৃষ্টি থামেনি সকালেও। ফলে অফিসগামী যাত্রী ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের পড়তে হচ্ছে ভোগান্তিতে। পাওয়া যাচ্ছে না গণপরিবহন। গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

সোমবার (২৭ মে) সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত রাজধানীর মিরপুর, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয়স্বরণি, ফার্মগেট, ধানমন্ডি, মোহাম্মদপুরসহ বিভিন্ন জায়গায় সরেজমিনে এই অবস্থা দেখা যায়। 

এসময় যাত্রীরা বলেন, 'বৃষ্টি হোক, ঝড় হোক অফিসে তো যেতেই হবে। তাই বৃষ্টির মধ্যেই অফিসের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়েছি। তবে বিপত্তি বেধেছে রাস্তায় এসে। প্রায় আধা ঘণ্টা দাঁড়িয়ে থেকেও বাস পাচ্ছি না। বাস আছে কিন্তু বাসের দরজা পর্যন্ত যাত্রী ঠাসা।' 

তবে এদিন সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে দেখা যায় নারী যাত্রীদের। তেমনই এক যাত্রী আসমা বেগম। শেওড়াপাড়া থেকে যাবেন কারওয়ান বাজার। একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন তিনি। প্রায় ৪০ মিনিট ধরে দাঁড়িয়েছেন বাসের অপেক্ষায়, বাস ও যাচ্ছে প্রতিনিয়ত তবে যাত্রীতে ঠাসা এসব বাসে কোনভাবেই উঠতে পারছেন না তিনি।


আসমা বেগম বার্তা২৪.কম -কে বলেন, 'প্রায় ৪০ মিনিট ধরে চেষ্টা করছি বাসে উঠতে, কিন্তু উঠতেই পারছি না। এখন সিএনজি খুঁজছি কিন্তু সেটাও পাচ্ছি না। একটু আগে একটা পেয়েছিলাম কিন্তু সেটাও ভাড়া চাচ্ছে দ্বিগুন।' 

রিকশায় চড়ে যাতায়াতেও গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। এনিয়ে বিএএফ শাহীন কলেজের দুই শিক্ষার্থী জান্নাত ও আজমিম বার্তা২৪.কম কে বলেন, 'কচুক্ষেত থেকে কলেজে যেতে ৪০-৫০ টাকা লাগলেও আজ ৬০-৭০ টাকার নিচে কেউ যেতে চাচ্ছে না। আবার রাস্তায় রিকশাও পাওয়া যায় না। তাই অনেকক্ষণ অপেক্ষা শেষে বাড়তি ভাড়াতেই রিকশা নিলাম।' 

এদিন মিরপুর থেকে ফার্মগেট, শাহবাগ, মতিঝিলগামী যাত্রীদের বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে। এর কারণ হিসেবে যাত্রীরা জানাচ্ছিলেন, মেট্রোরেল বন্ধ থাকায় তাদের এ ভোগান্তিতে পড়তে হচ্ছে। মেট্রোরেল চালু হওয়ার পর থেকে এই রুটে বাসের যাত্রী সং্খ্যা কমে যায় ফলে কোম্পানিগুলো বাস চলাচলও কমিয়ে দেয়। মেট্রোরেল না চলায় এই সীমিত বাসের উপর অধিক যাত্রীর চাপ পড়েছে। ফলে অনেক সময় ধরে অপেক্ষা করেও বাসে উঠতে পারছিলেন না যাত্রীরা।

;

চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে যুবকের মৃত্য



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম নগরীর বায়েজিদের জেডএ আবাসিক এলাকায় নির্মাণাধীন একটি ভবনের দেয়া ধসে সাইফুল ইসলাম হৃদয় (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (২৭ মে) সকাল ৮টার দিকে চন্দ্রনগর বেলতলায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত হৃদয় নোয়াখালীর জেলার বেগমগঞ্জের বাবুল মিয়ার ছেলে। তিনি বায়েজিদের তারা গেট কার্টুন ফ্যাক্টরিতে কর্মরত করতেন।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা।

তিনি বলেন, চন্দ্রনগর এলাকা সকাল ৮টার দিকে দিয়ে যাওয়ার সময় নির্মাণাধীন মাদ্রাসার দেয়াল ধসে তার উপরে পড়ে এবং ঘটনাস্থলে ওই যুবক মারা যান। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বায়েজিদ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. কামরুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, আমরা খবর পেয়ে সকার ৯টায় একজনের মরদেহ উদ্ধার করেছি। পরে পুলিশকে হস্তান্তর করা হয়েছে।

;