বাদলের আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ইভিএমে ভোট  (ফাইল ছবি)

ইভিএমে ভোট (ফাইল ছবি)

  • Font increase
  • Font Decrease

জাতীয় সমাজতান্ত্রিক দল-(জাসদ) একাংশের নেতা প্রয়াত মঈন উদ্দীন খান বাদলের চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। 

সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা ভোটগ্রহণ শুরু হয়, বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। ভোট উপলক্ষে ইতিমধ্যে কেন্দ্রে কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গতকাল থেকেই অবস্থান নিয়েছেন। মোতায়েন করা হয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্ট গার্ড, আনসার ও ভিডিপি সদস্যদের।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তারা হলেন- বিএনপির মোহাম্মদ আবু সুফিয়ান, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির বাপন দাশগুপ্ত, বাংলাদেশ আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমদ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের এসএম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশে'র সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক।

এ নির্বাচনে ৪ লাখ ৭৫ হাজার ৯৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৯২ জন ও মহিলা ভোটার ২লাখ ৩৪ হাজার ৭৪জন।

চট্টগ্রাম-৮ আসনের সাবেক সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে ২০১৮ সালের ৭ নভেম্বর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। এর প্রেক্ষিতে একই বছর ১ ডিসেম্বর ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। মৃত্যুকালে এ মুক্তিযোদ্ধার বয়স হয়েছিল ৬৭ বছর। তার বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রাম।

আপনার মতামত লিখুন :