পাঠকদের ব্যাপক সাড়া পাচ্ছে বার্তার ই-জনমত ও কুইজ

ফিচার ডেস্ক
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বার্তা২৪.কম গতমাসে পাঠকদের সরাসরি অংশগ্রহণমূলক অনলাইন জরিপ ই-জনমত এবং কুইজ বিভাগ দুটি শুরু করার পর থেকে পাঠকদের অভাবনীয় সাড়া পাওয়া যাচ্ছে। প্রতিদিন কুইজে সহস্রাধিক অংশগ্রহণকারীদের মধ্যথেকে লটারির মাধ্যমে একজনকে বিজয়ী নির্বাচন ও পুরস্কৃত করা হচ্ছে।

রয়েছে সমকালীন রাজনীতি, অর্থনীতি ও জাতীয় জীবনের প্রাসঙ্গিক নানা বিষয় নিয়ে অনলাইন জরিপ ‘ই-জনমত’। প্রতিদিন উত্থাপিত একটি প্রসঙ্গে ‘হ্যাঁ’, ‘না’ ও ‘মন্তব্য নেই’—এই তিন অপশনে ভোট দিয়ে নিজেদের মতামত ব্যাক্ত করতে পারছেন পাঠকরা। জরিপ তৈরিতে সংবাদ বিশ্লেষণ ও গবেষণায় নিরলস নিয়োজিত আছে বার্তার একটি বিশেষায়িত টিম।

সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চালু থাকা প্রতিদিনের কুইজে নাম, ফোন নাম্বার ও ইমেইল সাবমিট করে অংশ নিতে পারেন যে কেউ। প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্যথেকে লটারির মাধ্যমে বিজয়ী একজনকে দেওয়া হচ্ছে ৫০০ টাকার মোবাইল রিচার্জ।

কুইজে অংশ নেওয়ার নিয়মাবলী

প্রতিদিন ১২টা ১ মিনিট থেকে ওইদিন ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টা নির্ধারিত বিষয়ের ওপর পাঠকদের ভোট গ্রহণ করে ই-জনমত। স্বচ্ছতার প্রশ্নে আপোষহীন এই অনলাইন ভোটিং ব্যবস্থায় ভোটার সংখ্যা ও ভোটের ফলাফল সরাসরি প্রদর্শিত থাকে।

বার্তা বিশ্বাস করে সত্য জানা যেমন পাঠকদের অধিকার, তেমনি সেই সত্যকে প্রতিষ্ঠা করাও তার অধিকার। সেই উদ্দেশ্য নিয়েই এগিয়ে যাচ্ছে অনলাইন জরিপ ই-জনমত। অন্যদিকে, কুইজের উদ্দেশ্য পাঠকদের আনন্দময় অংশগ্রহণ নিশ্চিত করা। নির্ধারিত একটি প্রশ্নোত্তরে প্রতিদিনের কুইজ নিয়েও সমানতালে এগিয়ে যাচ্ছে বার্তা২৪।

আপনার মতামত লিখুন :