পাপিয়ার বাসা থেকে অস্ত্র-মদ-টাকা উদ্ধার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সদ্য বহিষ্কৃত মহিলা যুবলীগ নেত্রী শামীমা নূর পাপিয়া

সদ্য বহিষ্কৃত মহিলা যুবলীগ নেত্রী শামীমা নূর পাপিয়া

  • Font increase
  • Font Decrease

মহিলা যুবলীগ নেত্রী শামীমা নূর পাপিয়ার বাসা থেকে অস্ত্র, মদসহ বিপুল পরিমাণ অবৈধ টাকা উদ্ধার করেছে র‌্যাব।

রোববার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেট এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে এসব উদ্ধারের কথা জানান র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার।

তিনি জানান, র‌্যাব-১ এর বিশেষ অভিযানে রাজধানীর ফার্মগেটের পাপিয়ার বাসা থেকে বিদেশি অস্ত্র, ম্যাগজিন, গুলি, বিদেশি মদ ও বিপুল পরিমাণ অবৈধ টাকা উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে বিকাল ৪টায় রাজধানীর কারওয়ানবাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য জানানো হবে বলেও জানান তিনি।

শামীমা নুর পাপিয়ার বিরুদ্ধে অসহায় সুন্দরী ৭ নারীকে নিয়ে অনৈতিক ব্যবসা করার অভিযোগ রয়েছে। হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। রাজধানীর অভিজাত এলাকার শুধু একটি হোটেলেই তার তিন মাসে খরচ ১ কোটি ৩০ লাখ টাকা।

শনিবার (২২ ফেব্রুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে দেশ ত্যাগের সময় অবৈধ অর্থসহ ৪ জনকে গ্রেফতার করে র‍্যাব। তাদের মধ্যে অন্যতম এই শামীমা নূর পাপিয়া।

র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে র‍্যাব ১ এর অধিনায়ক শাফিউল্লাহ বুলবুল বলেন, শামীমা নুর পাপিয়া একজন ব্যবসায়ী। এফডিসি সংলগ্ন কার এক্সচেঞ্জ নামক গাড়ির শোরুম আছে তার। তবে এই ব্যবসার আড়ালে তিনি অবৈধ অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নারীঘটিত অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

নরসিংদী এলাকার অসহায় সুন্দরী নারীদের আর্থিক দুর্বলতার সুযোগ নিয়ে তাদের সহযোগিতায় অনৈতিক কর্মকাণ্ড চালাতে তিনি। বছরের অধিকাংশ সময় তিনি রাজধানীর বিভিন্ন বিলাসবহুল হোটেলে অবস্থান করেন। সেখান থেকেই অনৈতিক কাজে নারী সরবরাহ করেন।

এই অবৈধ কাজ থেকে পাওয়া টাকা দিয়ে গড়েছেন একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি, ফ্ল্যাটসহ বিপুল পরিমাণ নগদ অর্থ।

শাফিউল্লাহ বুলবুল আরও বলেন, গুলশানে অবস্থিত অভিজাত একটি হোটেলে ২১ তলায় তার দুটি রুম ভাড়া নেওয়া আছে। সেখানেই তিনি তার কাজে সহযোগী মেয়েদের রাখেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এবং তার কাছ থেকে পাওয়া রশিদ অনুযায়ী, গত তিন মাসে অভিজাত একটি হোটেলে বার খরচ ও রুম ভাড়া হিসেবে ১ কোটি ৩০ লাখ টাকা খরচ করেছেন তিনি।

দুপুরে জাল টাকা সরবরাহ করে বিদেশ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে র‍্যাব তাদের আটক করে। আটকের সময় তাদের নিকট হতে ৭টি পাসপোর্ট, বাংলাদেশি নগদ ২ লাখ ১২ হাজার টাকা, জাল ২৫ হাজার টাকা, ভারতীয় রুপি ৩১০, শ্রীলংকান মুদ্রা ৪২০, ১১ হাজার ৯০ ইউএস ডলার উদ্ধার করা হয়।

এ সময় শামীমা নুর পাপিয়ার দুই ব্যক্তিগত সহযোগী ও তার স্বামীকেও আটক করা হয়।

আটককৃত অন্যরা হলেন, স্বামী মফিজুর রহমান ওরফে সুমন, সাব্বির খন্দকার, শেখ তাওবা। তারা তার ব্যক্তিগত বিষয় দেখাশোনা ও সম্পত্তি হিসাব রক্ষণাবেক্ষণ করতেন।

আরও পড়ুন-অনৈতিক ব্যবসায় কোটিপতি পাপিয়া

   

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

গোপালগঞ্জের মুকসুদপুরে বাস, প্রাইভেটকার ও ব্যাটারিচালিত ইজিবাইকের ত্রিমুখী সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১০ জন।

মঙ্গলবার (১৮ জুন) সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার চরপ্রসন্নদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহত পাপ্পু শেখ (১৮) ও সাবিনাকে (১৮) রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং জান্নাতিকে (১০) উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে।

ভাঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সাইদ মো. খায়রুল আনাম জানান, বরিশাল থেকে ঢাকাগামী মাদারীপুর পরিবহনের একটি যাত্রীবাহী বাস এবং মুকসুদপুর থেকে বরিশালগামী একটি প্রাইভেটকার চরপ্রসন্নদী এলাকায় পৌঁছালে একটি ব্যাটারিচালিত ইজিবাইককে সাইড দিতে গেলে ত্রিমুখী সংঘর্ষ ঘটে। এতে প্রাইভেটকার ও ইজিবাইকটি দুমড়ে-মুচড়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে অন্তত ১২ জন আহত হন।

পরে খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে রাজিব শেখ ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সাহেব আলী মারা যান। মারাত্মক আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং মাদারীপুরের রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে প্রায় ২ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এ সময় প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে দুর্ঘটনাকবলিত যানগুলো সরিয়ে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

;

ঈদের দ্বিতীয় দিন: কমলাপুর থেকে চলবে দুই তৃতীয়াংশ ট্রেন



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশজুড়ে চলছে কর্মজীবি মানুষের ঈদের ছুটি। পরিবারের সঙ্গে ছুটি উপভোগে রাজধানী ছেড়েছে লাখ লাখ মানুষ। এরই মধ্যে চলমান ছুটি শেষ হতে আর বাকী মাত্র এক দিন। বুধবার ছুটি শেষ বৃহস্পতিবার থেকে আবারও শুরু হবে অফিস আদালত। অনেকেই অফিস ধরতে আগামীকালই ফিরতে শুরু করবেন রাজধানীর বুকে।

এদকে ঈদের আগের দিন পর্যন্ত রাজধানী থেকে প্রায় ৭০ জোড়া ট্রেন ছেড়ে গেলেও ঈদের দিন মাত্র মাত্র একটি মেইল ট্রেন চলবে বলে জানিয়েছিলেন কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার। তবে আজ ঈদের পরদিন হওয়ায় আজ কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দুই তৃতীয়াংশ ট্রেন চলবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, ঈদের পরে সব ট্রেন চলে না। গুটিকয়েক ট্রেন চলে যা দুই তৃতীয়াংশ হতে পারে। বৃহস্পতিবার থেকে অগ্রিম টিকিটের যাত্রা শুরু হবে।

জানা গেছে, মেইল, কমিউটার ও আন্তঃনগর মিলিয়ে মোট ৩২ জোড়া ট্রেন চলতে পারে আজ। সাধারণত এই সময়ে ৪৩ জোড়া আন্তঃনগর ও মেইল, কমিউটার মিলিয়ে ৬৯ জোড়া ট্রেন চলাচল করে।

এর আগে গত রোববার কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেছিলেন,ঈদের দিন ঢাকা থেকে চট্টগ্রামে একটি মেইল ট্রেন চলবে। এছাড়া আর কোন ট্রেন চলবে না। তবে ঈদের পরের দিন ১৮ জুন কিছু কিছু ট্রেন চলবে। সেখানে আন্তনগরও থাকবে। ১৯ তারিখেও একইরকম হতে পারে৷ তবে আশা করছি সেদিন মোটামুটি সব ট্রেনই চলবে।

এদিকে রেলের ফিরতি যাত্রার টিকিট ১০ জুন থেকে বিক্রি হয়েছে। আন্তঃনগর ট্রেনের ২০ জুনের আসন বিক্রি হয় ১০ জুন; ২১ জুনের আসন বিক্রি হয় ১১ জুন; ২২ জুনের আসন বিক্রি হয় ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হয় ১৩ জুন; ২৪ জুনের আসন বিক্রি হয় ১৪ জুন। ২০ থেকে ২৪ জুন পর্যন্ত ঢাকার বাইরে থেকে যাত্রীরা ঢাকায় ফিরবেন।

;

আবারো ডুবল সিলেট ফায়ার সার্ভিস স্টেশন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আবারো উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে টইটম্বুর সিলেটের সুরমা নদী। এই নদীর পানি উপচে ছড়া-নালা দিয়ে ঢুকছে সিলেট নগরীতে। ফলে সুরমার পানিতে নগরীর নিচু এলাকা তলিয়ে যাচ্ছে।

সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে নগরীর বিভিন্ন এলাকায় পানি উঠতে শুরু করেছে । একে একে তলিয়ে যাচ্ছে নগরীর তালতলা, মেন্দিবাগ, মাছিমপুর, শাহজালাল উপশহর, যতরপুর, সোহানীঘাট, জামতলাসহ বিভিন্ন এলাকা।

রোববার (১৬ জুন) মধ্যরাত থেকে রাত টানা বৃষ্টিতে নগরীর বিভিন্ন সড়কে প্রায় হাঁটু পানি জমে গেছে। পানিতে ডুবে গেছে তালতলাস্থ সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়। ইতোমধ্যে বন্যার পানি ফায়ার সার্ভিসের ব্যারাকেও উঠে গেছে।

পানি ঢুকে পড়ায় এ স্টেশন থেকে সব যন্ত্রপাতি সরিয়ে নেয়া হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন তালতলাস্থ ফায়ার সার্ভিসের স্টেশনের উপসহকারী পরিচালক (সিলেট) মোহাম্মদ আব্দুর রহমান।

এদিকে, সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা যায়, সোমবার দুপুর ১২টায় সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ১৩৬ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। একই নদীর সিলেট পয়েন্টে ২৪ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। জকিগঞ্জের কুশিয়ারা নদীর অমলসীদ পয়েন্টে ২৭ সেন্টিমিটার ও একই নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৮০ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে বিপৎসীমার ৩৫সেন্টিমিটার ও সারি গোয়াইন নদীর পানি গোয়াইনঘাট পয়েন্টে ২৫সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া সব নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় (সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টায়) সিলেটে ১৫৩ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে ও সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৪৪মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১২ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে।

এব্যাপারে তালতলাস্থ ফায়ার সার্ভিসের স্টেশনের উপসহকারী পরিচালক (সিলেট) মোহাম্মদ আব্দুর রহমান বলেন, রোববার রাত থেকে ফায়ার স্টেশনে পানি প্রবেশ শুরু হয়। সোমবার বিকাল পর্যন্ত পানি কিছুটা কম থাকায় গাড়িগুলো স্টেশনের সামনে উঁচু স্থানে রাখা হয়েছে। কিন্তু আজ সকাল থেকে পানি বৃদ্ধি পাওয়াতে কিছু গাড়ি আলমপুরস্থ স্টেশনে নিয়ে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, যত সময় যাচ্ছে পানি বাড়ছে। স্টেশনে আমাদের লোকজন যেসব কক্ষে থাকতো সেগুলোগুলোতে পানি প্রবেশ করে হাঁটু সমান হয়ে গেছে। কিছু যন্ত্রাপাতি দ্বিতায় তলায় তুলে রাখা হয়েছে আর কিছু যন্ত্রপাতি বাইরে নিয়ে আসা হয়েছে। এভাবে পানি বৃদ্ধি পেলে গাড়ি ও ফাইটারদের শহরের অন্য কোথায় থাকার ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ জানিয়েছে, উজানের পানি নেমে আসায় নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। ছড়ার পানি নদীতে যাওয়ার কথা, এখন উল্টো নদীর পানি ছড়া উপচে নগরীর নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে।

উল্লেখ্য- এর আগে গত ৩০ মে একইভাবে সুরমা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তালতলাস্থ সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে পানি প্রবেশ করেছিল।

;

যশোরে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যশোর সদর ‍উপজেলার বাহাদুরপুর মেহগনি তলায় একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মঙ্গলবার (১৮ জুন) বেলা ১১টার দিকে এ আগুন লাগে। 

এসময় যশোর মাগুরা সড়কের উভয় পাশে লম্বা যানজটের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানায়, গত কয়েক বছর ধরে এই গুদামে বিভিন্ন স্থান থেকে প্লাস্টিক ভাঙারির জিনিসপত্র ওই গুদামে জমা করে রাখতো। মঙ্গলবার সকালে হঠাৎ করে ওই গুদামে আগুন ধরে যায়। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। তবে আগুনের তীব্রতা বৃদ্ধি পেলে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে দ্রুত  টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধ ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রেণে আসে।

যশোর ফায়ার সার্ভিস ডিফেন্সের সহকারী পরিচালক দেওয়ান সোহেল রানা বলেন, ১১টা ৪ মিনিটে আমারা আগুনের সংবাদ পাই। এরপর যশোর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও যশোর সেনানিবাসের ২টি ইউনিটের সাহায্যে আমরা ১২ টার দিকে আগুণ নিয়ন্ত্রণে আনি।

তিনি আরও বলেন, যেহেতু এটা প্লাস্টিক সে কারণে আগুন পুরোপুরি নেভাতে একটু সময় লাগবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্লাস্টিক বা কাগজে বৈদ্যুতিক শর্ট থেকে আগুন লাগতে পারে।

;