করোনার আশঙ্কায় চসিক নির্বাচন বন্ধের পরিস্থিতি আসেনি: সিইসি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ছবি: বার্তা২৪.কম

মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম থেকে: করোনাভাইরাসের আশঙ্কায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন বন্ধ করার মতো পরিস্থিতি এখনো হয়নি। তবে করোনা যদি জাতীয় দুর্যোগে পরিণত হয় তখন এ বিষয়ে ভেবে দেখা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

শনিবার (১৪ মার্চ) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলাবাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে বড় অভিযোগ- ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেয়া। তবে কোনো পোলিং এজেন্ট নিজ দায়িত্বে যখন ভোটকেন্দ্রে প্রবেশ করবেন তখন তাদের নিরাপত্তা এবং সুরক্ষা দেয়ার দায়িত্ব আইনশৃঙ্খলাবাহিনীর। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় ভোটকেন্দ্রে প্রবেশ করেন না এজেন্টরা। এছাড়া গত দুই বছরে ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেয়ার কোনো অভিযোগ পাওয়া যায়নি।

চসিক নির্বাচনে ভোটকেন্দ্রে সাংবাদিক প্রবেশ নিয়ে সিইসি বলেন, কেন্দ্রের ভেতরে ঢুকে লাইভ দেয়া যাবে না। কিন্তু ছবি তুলতে পারবেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, সহকারী রিটার্নিং অফিসার মনির হোসেন খান প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।