ভাড়া মওকুফ করলেন সিলেটের বাড়িওয়ালা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মহামারি করোনাভাইরাসের কারণে বিপাকে পড়েছেন সিলেটের নিম্ন আয়ের মানুষ। আয় রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় অনেকে বাড়ি ভাড়া দিতে পারছে না। এই সংকট মোকাবিলায় দশটি নিম্নবিত্ত পরিবারের বাসা ভাড়া মওকুফ করেছেন সিলেট নগরে ইলাশকান্দির লোকমান আহমদ নামে এক বাড়িওয়ালা। বাড়ি ভাড়ার সঙ্গে বিদ্যুৎ বিলও মওকুফ করেছেন তিনি।

জানা গেছে, সিলেট সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের ইলাশকান্দি এলাকার তিন তলা ফিরোজ মঞ্জিল বাসার মালিক লোকমান আহমদ। এই বাসায় দশটি পরিবার বসবাস করে। তারা বিভিন্ন দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করেন। করোনাভাইরাসের প্রভাবে তাদের আয় রোজগার এখন বন্ধের পথে। বাড়ি ভাড়া না থাকায় অনেকে বাসা ছেড়ে গ্রামের বাড়িতে চলে যাওয়ার কথাও ভাবছিলেন। তবে বাসা ভাড়া ও বিদ্যুৎ বিল মওকুফ হওয়ার স্বস্তি পেয়েছেন তারা।

বাসার মালিক লোকমান আহমদ বাসার সামনে একটি নোটিশ টাঙিয়েছেন। নোটিশে লেখা ছিল, প্রিয় ভাড়াটিয়াগণ, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আপনাদের আগামী এক মাস (মার্চ) মাসের ভাড়া ও বিদ্যুৎ বিল মওকুফ করা হলো।

এ বিষয়ে ইলাশকান্দি এলাকার ফিরোজ মঞ্জিল বাসার মালিক লোকমান আহমদ বার্তা২৪.কমকে বলেন, আমাদের সবদিক থেকে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে হবে। সরকার একা কিছুই করতে পারবে না। আমার চেষ্টা হলো, মানুষের মধ্যে একটু ইতিবাচক ভাব নিয়ে আসা।

তিনি বলেন, ফেসবুকে দেশের বিভিন্ন এলাকার অনেকে বাড়ি ভাড়া মওকুফ করার খবর দেখেছি। তাদের দেখে আমিও এই সিদ্ধান্ত নিয়েছি।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর