পকেট খরচ বাঁচিয়ে দুস্থদের পাশে শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
জীবাণুনাশক স্প্রে করছে শিক্ষার্থীরা।

জীবাণুনাশক স্প্রে করছে শিক্ষার্থীরা।

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে পকেট খরচ বাঁচিয়ে দুস্থদের পাশে দাঁড়িয়েছে রংপুরের কিছু শিক্ষার্থী। সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে গ্রামের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে করা ও সাবান বিতরণ করেছে তারা।

মঙ্গলবার (৩১ মার্চ) দিনব্যাপী রংপুরের হারাগাছে এই জীবাণুনাশক স্প্রে করা ও সাবান বিতরণ করেছে কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েক শিক্ষার্থী।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ইসমাইল রিফাত, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটির সাইন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থী আশফাক হাবিব এবং সড়ক ও জনপদ প্রকল্পের সহকারী ইঞ্জিনিয়ার কাওছার হোসেন ব্যক্তিগত উদ্যোগে গ্রামের মানুষকে সচেতন করতে এই কার্যক্রম শুরু করেছেন। যা অব্যাহত রয়েছে।

নিজেদের পকেট খরচের টাকা দিয়ে শুরু করা সেবামূলক এই কাজে এলাকার সচেতন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী শফিকুল ইসলাম, ইরফান খান, মনোয়ারুল ইসলাম ও লাবিব অংশ নেন।

গ্রামের মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টিসহ করোনার প্রভাবে কষ্টে থাকা দুস্থদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে এই কার্যক্রম শুরু করেছেন বলে জানান ইসমাইল রিফাত। বেরোবির এই শিক্ষার্থী বলেন, ‘মহামারি করোনা রোধে আমরা আরও বড় পরিসরে দুস্থদের পাশে দাঁড়াতে চাই। দিনমজুর ও খেটে খাওয়া মানুষদের সাহায্য করতে চাই। আমাদের এই প্রচেষ্টায় অন্যদের সহযোগিতার প্রয়োজন।’

আপনার মতামত লিখুন :