অফিস খোলা রাখায় রাজশাহীতে জাপান টোব্যাকোকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহীতে জাপান টোব্যাকোকে জরিমানা করা হয়, ছবি: বার্তা২৪.কম

রাজশাহীতে জাপান টোব্যাকোকে জরিমানা করা হয়, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সরকারি নির্দেশ অমান্য করে অফিস খোলা রাখায় রাজশাহীতে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে (জেটিআই) ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১ এপ্রিল) বিকেলে নগরীর উপশহর এলাকায় অবস্থিত তামাক কোম্পানির টেরিটরি অফিসার মেসবাহুল ইসলামকে এ জরিমানা করা হয়। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাঈদ তন্বী এ আদালত পরিচালনা করেন।

তিনি বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার দেশের সব সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। কিন্তু তা উপেক্ষা করে অফিস কার্যক্রম পরিচালনা করছিলেন জাপান টোব্যাকোর কর্মকর্তারা। সেখানে তারা কর্মীদের নিয়ে রীতিমতো জনসমাগম সৃষ্টি করেন। ফলে করোনাভাইরাস বিস্তারের শঙ্কা দেখা দেয়। তাই সংক্রমণ ব্যাধি ছড়ানোর আশঙ্কায় দণ্ডবিধির-১৮৬০ এর ২৬৯ ধারা লঙ্ঘনের অপরাধে কোম্পানির টেরিটরি অফিসারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উন্নয়ন সংস্থা অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্টের (এসিডি) তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার মোস্তফা কামাল বলেন, জাপান টোব্যাকো সরকারি আদেশ-নির্দেশ না মেনে কার্যক্রম পরিচালনা করে। তারা অবৈধ তামাক পণ্যের বিজ্ঞাপন প্রদর্শনও করছে।
তাদের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানান তিনি।

আপনার মতামত লিখুন :