যশোরে ৮০ বস্তা সরকারি চাল উদ্ধার, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
যশোরে ৮০ বস্তা সরকারি চাল উদ্ধার, আটক ২, ছবি: বার্তা২৪.কম

যশোরে ৮০ বস্তা সরকারি চাল উদ্ধার, আটক ২, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যশোরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ৮০ বস্তা সরকারি চালসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ এপ্রিল) সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল যশোর শহরতলীর সানতলা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হলেন- বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামের ফজর আলী মোল্যার ছেলে সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান শাওন ও যশোর শহরতলীর ঝুমঝুমপুরের মৃত আবুল হোসেনের ছেলে এবং পোলার আইসক্রিম কোম্পানির এরিয়া ম্যানেজার হাসিবুল হাসান।

যশোর সদরের সহকারি কমিশনার (ভুমি) জাকির হোসেন জানান, যশোর শহরতরীর সানতলায় পেপসি কোম্পানির কারখানায় সরকারি চাল রাখা হয়েছে বলে খবর পায় প্রশাসন। ওই চাল বিতরণের জন্য প্যাকেট করা হচ্ছিল। অন্য কোনো স্থান থেকে সরকারি চাল ক্রয় করে পেপসি কোম্পানির মধ্যে ছোট ছোট প্যাকেট করার উদ্যোগ নেওয়া হচ্ছিল। সরকারি চাল বিক্রি করার কোনো নিয়ম না থাকায় প্রশাসন সেগুলো উদ্ধার করে। এ সময় সেখান থেকে ৪ হাজার কেজি (৮০ বস্তা) সরকারি চালসহ ওই দুইজনকে আটক করা হয়। আটককৃতদের দাবি এই চাল ত্রাণ হিসেবে বিতরণের জন্য প্যাকেট করছিলেন।

তিনি আরও জানান, উদ্ধারকৃত চাল সরকারি খাদ্য গুদামের। সরকারি চাল সেখানে নিয়ে প্যাকেট করার বিষয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

যশোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মদ বার্তা২৪.কমকে জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদের পর চাল কোথা থেকে, কিভাবে আসছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

অভিযানের সময় সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসেন এবং কোতোয়ালি মডেল থানা পুলিশের দুইটি মোবাইল টিম এবং সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :