এসএসসিতে জিপিএ ৩.৬৭ পেল প্রতিবন্ধী সেই মাসুদুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা
শারীরিক প্রতিবন্ধী মাসুদুর রহমান, ছবি: বার্তা২৪.কম

শারীরিক প্রতিবন্ধী মাসুদুর রহমান, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মনে সাহস আর অদম্য ইচ্ছা শক্তি থাকলে কোনো বাধাই সফলতাকে আটকে রাখতে পারে না। তারই প্রমাণ দিল নেত্রকোনার শারীরিক প্রতিবন্ধী মাসুদুর রহমান।

দুটি হাত না থাকার পরও মাসুদুর এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩.৬৭ পেয়ে উত্তীর্ণ হয়েছে। সে জেলার দুর্গাপুর উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেয়।

দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের নাগেরগাতী গ্রামের সাহেব আলীর ছেলে প্রতিবন্ধী মাসুদুর রহমান এসএসসিতে উত্তীর্ণ হলেও ভবিষ্যৎ পড়াশোনা নিয়ে পরিবারে দেখা দিয়েছে দুশ্চিন্তাও। কারণ, মাসুদুরের হতদরিদ্র বাবার পক্ষে সংসারের ভরণপোষণ চালিয়ে যাওয়াই যেখানে সম্ভব হচ্ছে না, সেখানে সন্তানকে কলেজে পড়াবেন কীভাবে। তবে সমাজের বিত্তশালীরা সহযোগিতা করলে হয়তো মাসুদুর তার লেখাপড়া চালিয়ে যেতে পারবে বলে পরিবারের লোকজন আশা ব্যক্ত করেন।

মাসুদুরের বাবা সাহেব আলীর বলেন, ‘অনেক কষ্টের সংসারে আমার প্রতিবন্ধী ছেলেটা খুব কষ্ট করে লেখাপড়া করে মেট্রিক (এসএসসি) পাস করছে। এতে আমরা খুবই আনন্দিত। কিন্তু চিন্তা করছি তার কলেজের পড়াশোনা কিভাবে করাব। আমার তো সে ক্ষমতা নেই। তবে মানুষ সহযোগিতা করলে হয়তো তা সম্ভব হবে।’

এর আগে, মাসুদুর রহমানকে নিয়ে ‘শারীরিক প্রতিবন্ধকতা স্বপ্নপূরণে বাধা হয়নি মাসুদুরের’ এই শিরোনামে বার্তা২৪.কম-এ একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

আপনার মতামত লিখুন :