ভারী বৃষ্টিতে পানির নিচে খুলনা নগরী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
ভারী বৃষ্টিতে পানির নিচে খুলনা নগরী

ভারী বৃষ্টিতে পানির নিচে খুলনা নগরী

  • Font increase
  • Font Decrease

ভারী বৃষ্টিপাতে খুলনা নগরীর অনেক এলাকা পানিতে তলিয়ে গেছে। বৃষ্টির পানিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে অনেক স্থানে। এতে দুর্ভোগে পড়েছেন ঘর থেকে বের হওয়া নগরবাসী।

মঙ্গলবার (২ জুন) বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে নগরী ও শহর লাগোয়া অনেক এলাকা। করোনার প্রাদুর্ভাবের কারণে খুলনার মার্কেট, বিপণী বিতান ও শ‌পিং মলগুলো বিকালেই বন্ধ করায় ঘরমুখো মানুষ বিপাকে পড়েন।

হাঁটু পানিতে তলিয়ে থাকায় দুর্ভোগ চরমে উঠেছে

জানা যায়, প্রবল বর্ষণে খুলনা নগরীর প্রধান সড়ক রয়েল চত্বর, শান্তিধাম মোড়, কেডিএ এভিনিউ, রূপসা স্ট্যান্ড রোড, মতিয়াখালী রোড, পূর্ব বানিয়া খামার, বাবুখান রোড, মৌলভীপাড়া রোড, টিবি ক্রস রোড, আহসান আহমেদ রোড, পিটিআই মোড়, কদমতলা রোড, লবণচরা রোড, লবণচরা বান্দা বাজার, দোলখোলা, মিস্ত্রীপাড়া, মিয়াপাড়া, বাগমারা, ইকবালনগর, রায়পাড়া, শামসুর রহমান রোড, ইসলামপুর রোড, বাইতিপাড়া রোড, দেবেন বাবু রোড, শেখপাড়া রোড, বসুপাড়া, নিরালা, করিমনগর, বেনী বাবু রোড, ধর্মসভা রোড, জোড়াগেট, নেভীগেট, বিআইডিসি রোড, বাস্তুহারা, সোনাডাঙ্গা, ছোট মির্জাপুর, গোবরচাকা রোডসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে খুলনা নগরী

এছাড়া কোথাও কোথাও হাঁটু পানিতে তলিয়ে থাকায় দুর্ভোগ চরমে উঠেছে। বৃষ্টিতে অটোরিকশা-রিকশার মতো গণপরিবহন সংকটে নগরবাসীকে পোহাতে হচ্ছে আরেক দফা ভোগান্তি। হাঁটুপানি আর জলাবদ্ধতা মাড়িয়ে কর্মজীবীদের কাজ থেকে বা‌ড়ি ফিরতে দেখা গেছে।

খুলনা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত খুলনায় ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মৌসুমি বায়ুপ্রবাহ চলমান থাকায় এ ভারী বৃষ্টিপাত হয়েছে। তবে আগামী কয়েকদিনের মধ্যে আর ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

আপনার মতামত লিখুন :