রমেক ল্যাবে আরও ৩০ জনের করোনা শনাক্ত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার ৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

নতুন আক্রান্তদের মধ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের এক পুলিশ সদস্য, পুলিশ লাইন্সের এক পুলিশ সদস্য, নগরীর ধাপ জিএলরায় রোড বিজয় গলি, স্টেশন রোড ও ধাপ সার্কিট হাউস লেনের দুইজন করে সহ গুঞ্জন মোড়, ধাপ শিমুলবাগ, কামাল কাছনা, মাহিগঞ্জে, সাতগাড়া মিস্ত্রিপাড়া, গুপ্তপাড়া, গণেশপুর, বুড়িরহাট ফার্ম, হারাগাছের সারাই ও মিঠাপুকুর, কাউনিয়া এবং গঙ্গাচড়া থেকে একজন করে রয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া লালমনিরহাট সদরের এক, হাতিবান্ধার একজন, কুড়িগ্রামের নাগেশ্বরীর এক এবং গাইবান্ধার ফুলছড়িতে এক, সুন্দরগঞ্জে দুইজন ও গোবিন্দগঞ্জের চারজনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (১৩ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

বিজ্ঞাপন

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২০ জন, গাইবান্ধায় ৭ জন, লালমনিরহাটে ২ ও কুড়িগ্রামের ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী, রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৬০ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৩১১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন।