অ্যাডভোকেট আনিসুর রহমানের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
অ্যাডভোকেট আনিসুর রহমান খান।

অ্যাডভোকেট আনিসুর রহমান খান।

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের প্রবীণ আইনজীবী, জেলা নাগরিক আন্দোলন নেতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট আনিসুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

আনিসুর রহমান খান বুধবার (১২ আগস্ট) বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শোক বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, বর্ণাঢ্য জীবনের অধিকারী আনিসুর রহমান খান ১৯৭৮ সালে মোমেনশাহী 'ল' কলেজে লেকচারার হিসেবে যোগদান করেন এবং ২০০৯ সালে ভাইস প্রিন্সিপাল পদে পদোন্নতি পেয়ে অবসরে যান। ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে একাধিকবার জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন তিনি।

প্রয়াত আনিসুর রহমান খান মহান মুক্তিযুদ্ধে অনন্য ভূমিকা রেখেছিলেন। মহান মুক্তিযুদ্ধে যোগদান করে ভারতের মেঘালয় রাজ্যের গারো হিলস ডিস্ট্রিক্টে ইয়ুথ ক্যাম্পের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। নিবেদিত প্রাণ আনিসুর রহমান খানের মৃত্যুতে রাজনৈতিক, পেশাজীবীদের মধ্যে এবং বিভিন্ন সামাজিক সংগঠনে অপূরণীয় ক্ষতি হয়ে গেল যা সহজে পূরণ হবার নয়। জনসেবা ও সমাজের উন্নয়নে তিনি যে অনন্য নজির স্থাপন করেছেন, তা সহজে ভোলার নয়।

বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতিও গভীর সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন: চলে গেলেন প্রবীণ রাজনীতিবিদ-আইনজীবী আনিসুর রহমান খান

আপনার মতামত লিখুন :