সপরিবারে শেখ মুজিবুর নিহতের ঘটনা অত্যন্ত মর্মান্তিক: রিজভী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জাতীয় প্রেসক্লাবে এসব কথা বলেন রুহুল কবির রিজভী/ছবি: সংগৃহীত

জাতীয় প্রেসক্লাবে এসব কথা বলেন রুহুল কবির রিজভী/ছবি: সংগৃহীত

আগস্ট মাসে শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যরা নিহত হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। আমরাও এটা মর্মান্তিক মনে করি বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক গান ও ভিডিও ক্লিপের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

১৫ আগস্ট নিয়ে গতকাল প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, আগস্ট মাসে শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যরা নিহত হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। আমরাও এটা মর্মান্তিক মনে করি। এইজন্য আপনি (প্রধানমন্ত্রী) এতিম হয়েছেন। আমরা অস্বীকার করছি না। কিন্তু ৭২ থেকে ৭৫ পর্যন্ত রক্ষী বাহিনী ছোড়া গুলিতে হাজার হাজার বিরোধীদলীয় নেতা নিহত হয়েছেন যারা অনেকেই বিয়ে করেছিলেন তাদের বাচ্চারা এতিম হয়েছেন তাদের সম্পর্কে তো গতকাল আপনি কিছু বলেননি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী আরও বলেন, আপনাদের সরকারের কারণে সারাদেশে যারা এতিম হলো তাদের কথা তো বলা উচিত ছিল। শুধু নিজের কথা বলেন আপনার শাসনামলে গত ১২ বছরে মিথ্যা ক্রসফায়ারে, গুমে যে সকল মানুষদেরকে হত্যা করা হয়েছে তাদের ছেলেমেয়েরা এতিম হয়েছে তাদের কথা তো বলেনি। আপনি দেশের প্রধানমন্ত্রী সেজেছেন অথচ এদের কথা বলেন না।

রিজভী বলেন, দুঃসহ বিভীষিকাময় সর্বত্র বিরাজমান। বিশেষ করে গত কোরবানী ঈদের পর থেকে করোনার প্রকোপ আরো বেড়েছে কিন্তু স্বাস্থ্যমন্ত্রী বলেছেন করোনা কমে গেছে। প্রতিদিন ব্রিফিং করে কম করে বললেও মানুষ কিছুটা জানতে পারছে কিন্তু সরকার মনে করছেন তারা বিব্রত হচ্ছেন এজন্য ব্রিফিং বন্ধ করে দিয়েছে।

চোর-ডাকাত দুর্নীতিবাজ দিয়ে ভর্তি স্বাস্থ্য খাত এমন মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, এই খাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বাস্থ্যখাতের সাথে জড়িত হয়ে নকল মাক্স পিপি করোনা মোকাবিলার জন্য যত স্বাস্থ্য সরঞ্জাম সবকিছুর এক ধরনের জালিয়াতি চক্র তৈরি হয়েছে এই স্বাস্থ্য মন্ত্রী থাকাকালীন অবস্থায়। এই স্বাস্থ্যখাতে যত দুর্নীতি হয়েছে সেগুলোর টাকা দিয়েই তো এতিমদের জন্য কোন ব্যবস্থা করা যেত।

আয়োজক সংগঠনের সভাপতি ডা: মোঃ আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য ওবায়দুর রহমান চন্দন, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, সালাউদ্দীন ভূইয়া শিশির, জাসাসের সহ-সভাপতি ইথুন বা্বু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন।