‘রাজপথের ব্যারিকেডে সরকার ক্ষমতায় থাকতে পারবে না’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

রাজপথের ব্যারিকেডে সরকার ক্ষমতায় থাকতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দােলন আয়োজিত ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসহাক সরকারকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। এই মুক্তি যদি বাধাগ্রস্ত হয় আর ফুটপাত নয় এবার রাজপথের সমস্ত কনক্রিট উড়িয়ে আমরা এবার রাজপথে এমন ব্যারিকেড তৈরি করব। আপনি আর ক্ষমতায় থাকতে পারবেন না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি তো ক্ষমতায় টিকে আছেন বন্দুকের নলের জোরে। বন্দুকও অনেক সময় কাজ করে না অকার্যকর হয়ে যায় জনগণের শক্তির কাছে।

রিজভী বলেন, ইসহাক সরকার কি অপরাধ করেছে যে ওর নামে ৩০০টি মামলা। সে তো ফরিদপুরের ছাত্রলীগ নেতার মতো টাকা পাচার করেনি। সে তো খালেদ, শামীম, সম্রাটের মতো ক্যাসিনো ব্যবসা করেনি। তারপরেও কেন আজ সে দুই বছরের অধিককাল কারাগারে। টাকা পাচারের সাথে জড়িত ইসহাক সরকার? সে কি ক্যাসিনোর সাথে জড়িত? যারা দীর্ঘ ১০ বছর প্রচণ্ড প্রতাপে ক্যাসিনো ব্যবসা করে আসছে এরা কারা? এরা সবাই ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা।

তিনি বলেন, আপনি (প্রধানমন্ত্রী) ১৫ আগস্ট এবং একুশে আগস্ট নিয়ে কত কথাই বলছেন স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে এবং গণতন্ত্র পুনরুদ্ধারের নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে। তার দোষ কি রাজনৈতিক নেতারা যখন স্বাধীনতা ঘোষণা করতে ব্যর্থ হয়েছেন তখন জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণা করেছেন এটা সহ্য করতে পারছে না অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একজন সেনাবাহিনীর মেজর স্বাধীনতা ঘোষণা করলেন এটা তার সহ্য হচ্ছে না তাই তিনি জিয়াউর রহমানকে নিয়ে মনগড়া কথা বলছেন। কারণ তিনি জানেন তিনি কথা বললে কেউ কিছু বলতে পারবে না কারণ সমস্ত মিডিয়া তার নিয়ন্ত্রণে। গণতন্ত্রের স্বাধীনতা গোরস্থানে, মত প্রকাশের স্বাধীনতা হাওয়ায় ভেসে বেড়ায়।

গতকাল ফেনী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রিয়াদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, কি অপরাধ করেছে ছাত্রদল নেতা, অপরাধ হচ্ছে দেশের এই করোনাকালীন সময়ে অসহায় বন্যার্তদের দ্বারে দ্বারে ত্রাণ নিয়ে যাচ্ছেন। ফরিদপুরের ছাত্রলীগ নেতার ২০০ কোটি টাকা পাচারের ঘটনা তো ঢাকতে হবে।

রিজভী বলেন, চারিদিকে এই সরকারের আর কোনো ভিত্তি নেই দেশের জনগণ থেকে তারা সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন। প্রধানমন্ত্রী আপনার তো এত ক্ষমতা যাকে তাকে ক্রসফায়ার দিতে পারেন, গুম করতে পারেন, কিন্তু নির্বাচন সুষ্ঠু দিতে ভয় পান দিনের নির্বাচন রাত্রে করেন। সুষ্ঠু নির্বাচন দেবেন ওই সাহস আপনার নাই কারণ জনগণ আপনার শত্রু তাই জনগণকে ভয় করে রাতের অন্ধকারে চোরের মত নির্বাচন করে আজকে ইসহাক সরকারদেরকে বন্দী করে রেখেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি আবদুস সাত্তার পাটোয়ারীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম সহ- ছাত্রদলের কয়েক শত নেতাকর্মী।