করোনার টিকা নিয়ে বেহাল অবস্থায় সরকার: রিজভী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

করোনার টিকা নিয়ে সরকার বেহাল অবস্থায় আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, স্বাস্থ্য সচিব বলছে সরকারের সঙ্গে ভারতের চুক্তি হয়েছে। বাংলাদেশ সরকার ভারতের কাছ থেকে টিকা কিনবে। অপরদিকে বেক্সিমকো বলছে সরকারের সঙ্গে চুক্তি হয় নাই। বেক্সিমকোর বিপরীতমুখী কথাতেই বোঝা যায় সরকার বেহাল অবস্থায়। অক্সিজেন নাই করোনার কারণে মানুষ মারা যাচ্ছে আর সরকার এটা নিয়ে খেলা খেলছে। এটা অত্যন্ত দুঃখজনক।

বিজ্ঞাপন

বুধবার (৬ জানুয়ারি) রাজধানী মিরপুরের ১১ নং তালতলা সংলগ্ন এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, যখন অন্যায় হয়, অবিচার হয়, আমাদের গণতন্ত্রকে অবরুদ্ধ করা হয়, আমাদের কথা বলার স্বাধীনতা, আমাদের কণ্ঠের স্বাধীনতা, আমাদের চলাচলের স্বাধীনতা, আমাদের বাক স্বাধীনতা, নাগরিকদের চলাফেরার স্বাধীনতা যখন অবরুদ্ধ করা হয়। তখন আমরা রাজপথে তীব্র গতিতে আন্দোলন করি। আমাদের লক্ষ্যই হচ্ছে মানব কল্যাণ। আমরা ঝড়ের রাতে উপকূলে ছুটে যাই মানুষের কাছে। আমরা শীতার্ত মানুষের মাঝে কম্বল দেই। আজ যাদের মাঝে মাঝে এসেছি এদের না আছে খাবার, না আছে আসবাবপত্র, হাড়ি-পাতিল, বাসন-কোসন কিছুই নাই।

রিজভী বলেন, আজ লক্ষ্য করে দেখুন করোনা বেড়েই চলছে। হসপিটালে বেড নাই, অক্সিজেন নাই, মানুষ কাতরাচ্ছে। এখন পৃথিবীতে যে টিকা আবিষ্কার হয়েছে সেই টিকা নিয়ে কত কিছু হচ্ছে। কত ধরনের তালবাহানা। সরকারের স্বাস্থ্য সচিব বলছে সরকার ভারতের সাথে চুক্তি করেছে। বাংলাদেশ সরকার ভারতের কাছ থেকে টিকা কিনবে। অপরদিকে বেক্সিমকো বলছে সরকারের সাথে চুক্তি হয় নাই।

বিএনপির এই নেতা বলেন, আজ দ্রব্যমূল্যের দাম হু হু করে বাড়ছে। সরকারের এর প্রতি খেয়াল নাই। এই শীতের সময়ে শিম এবং অন্যান্য জিনিসের দাম কমে। কিন্তু শেখ হাসিনার আমলে এই দামের কমতি নাই। আপনি পেঁয়াজের ঝাজে কাঁচামরিচে হাত দিবেন আপনার হাত পুড়ে যাবে। এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার জোর করে ক্ষমতায় এসেছে। জনগণ থাক আর না থাক তাদের কিছুই আসে যায় না। তাদের একটাই লক্ষ্য একটাই চর্চা কীভাবে জোর করে ক্ষমতা দখল করে রাখা যায়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, বিএনপি নেত্রী বেগম মেহেরুন্নেছা হক প্রমুখ।