শান্তি ও উন্নয়নের জন্য আগামী নির্বাচনে আ.লীগকে ভোট দিন: স্বাস্থ্যমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম-ছবি/বার্তা২৪

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম-ছবি/বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

‘দেশের শান্তি ও উন্নয়নের জন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিতে হবে’- বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের উখিয়ায় একটি বেসরকারি হাসপাতাল উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

মো. নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় রোহিঙ্গা সংকট মোকাবেলা করছে বাংলাদেশ। বর্তমান সরকারের উন্নয়ন দেখে বিএনপি-জামায়াত অপপ্রচার চালাচ্ছে। তাদের এ অপপ্রচারের জবাব জনগণ আগামী নির্বাচনে ভোটের মাধ্যমে দেবে।

জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে তিনি বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যারা আছেন তাদের নীতির ঠিক নাই। যাদের নীতি আদর্শের ঠিক নেই তাদের আবার কিসের ঐক্য। বিএনপি যদি আবারো ক্ষমতায় আসে তাহলে দেশে জঙ্গিবাদী গোষ্ঠীর তৎপরতা বাড়বে।  শান্তি ও উন্নয়নের জন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিতে হবে।

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, উখিয়া- টেকনাফের সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সদর -রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সিভিল সার্জন ডা: আব্দুস সালাম প্রমূখ।

   

চীন যাচ্ছেন আওয়ামী লীগের ৫০ সদস্যের প্রতিনিধি দল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রশিক্ষণ কর্মশালায় যোগ দিতে আজ দুপুরে চীন যাচ্ছে আওয়ামী লীগের ৫০ সদস্যের একটি প্রতিনিধি দল। চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে দশনিবার (২৫ মে) দুপুর ২টা ৫৫ মিনিটে দেশত্যাগ করবেন তারা। যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য তাজউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়ের নেতৃত্বে প্রতিনিধিদলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ সফরে যাচ্ছেন।

সফরকালে চীনা কমিউনিস্ট পার্টির আয়োজনে বিভিন্ন রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালায় যোগ দেবেন প্রতিনিধি দলের সদস্যরা। এ ছাড়াও চীনা কমিউনিস্ট পার্টির উচ্চপর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাদের। 

;

জাতীয় কবির জন্মদিনে শ্রদ্ধা জানাবে আওয়ামী লীগ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মদিনে আগামীকাল শনিবার (২৫ মে) শ্রদ্ধা জানাবে আওয়ামী লীগ। এদিন সকাল সাড়ে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে কবির সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে দলটি।

শুক্রবার (২৪ মে) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ-এর সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে বলেন, কাজী নজরুল ইসলাম বাঙালির চিরায়ত মনন ও চেতনার কবি। বাংলা সাহিত্যে কাজী নজরুল প্রেম-দ্রোহ ও সাম্যের কবি হিসেবে পরিচিত। তাঁর কালজয়ী লেখনিতে অন্যায়-অবিচারের বিরুদ্ধে মন্ত্র শাণিত ছিল। কুসংস্কার, ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দাঁড়িয়ে কবি মানবতার জয়গান গেয়েছেন। ব্রিটিশ শাসকদের শোষণ, নির্যাতন ও বৈষম্যের বিরুদ্ধে কলম ধরে তিনি বাঙালির জাতীয়তাবোধের জাগরণ ঘটিয়েছিলেন।

বিবৃতিতে তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মদিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক, অনুরাগীদের প্রতি আহ্বান জানান।

;

ডামি সরকারের সংসদ সদস্যরাও আজকে নিরাপদ নয়: ডা. শাহাদাত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আজকে ডামি সরকারের তথাকথিত সংসদ সদস্যরাও নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

শুক্রবার (২৪ মে) বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে আগামী ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচি সফল করার লক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এসব তিনি কথা বলেন।

এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন ও মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

এসময় ডা. শাহাদাত হোসেন বলেন, ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম নৃশংস হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তিনি সাধারণ কোন নাগরিক নয়, আওয়ামী লীগের সংসদ সদস্য বিদেশে গিয়ে খুন হয়ে গেলেন। অথচ এখনো পর্যন্ত তার মরদেহ উদ্ধার করতে পারেনি সরকার। আজকে ডামি সরকারের তথাকথিত সংসদ সদস্যরাও নিরাপদ নয়। তাছাড়া সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ও সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোক এবং ব্যাংক হিসাব ফ্রিজ করার আদালতের আদেশ জাতির জন্য লজ্জার। এর জন্য সম্পূর্ণভাবে দায়ী এই সরকার। তারা প্রশাসনকে অন্যায়ভাবে ব্যবহার করার কারণে এ ঘটনা ঘটেছে। এভাবে দেশ ও জাতির মর্যাদা সম্পূর্ণভাবে ধ্বংস করে দেওয়া হয়েছে। সেনাবাহিনী হচ্ছে সবচেয়ে ভরসার একটা প্রতিষ্ঠান। সেই সেনাবাহিনীকে আওয়ামী লীগের কারণে হেয়প্রতিপন্ন করা হল। এটা কখনোই এ দেশের মানুষ মেনে নেবে না। দেশের সম্মানকে এভাবে কেড়ে নেওয়ার অধিকার কারও নেই।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানের ব্যক্তিগত সততা ও স্বাধীনতাযুদ্ধে ঐতিহাসিক ভূমিকায় তার একটি ইতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছিল জনগণের মধ্যে। ফলে ১৯৭৮ সালে তিনি যখন বিএনপি প্রতিষ্ঠা করেন, তখন তাতে সমাজের নানা শ্রেণী পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে যোগ দেন। তিনি প্রচলিত ধারার রাজনীতির বাইরে নতুন একটি রাজনৈতিক তত্ত্ব মানুষের সামনে হাজির করেন। জনগণ তার সে রাজনীতিকে গ্রহণ করেছিল। তার ১৯ দফা কর্মসূচিকে এদেশের মানুষ তাদের সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথনির্দেশক বলেই গ্রহণ করেছিল।

মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা ইতিহাসের অংশ। রাজনৈতিক বিদ্বেষপ্রসূত কারণে কেউ তা ম্লান করতে চাইলেও পারবে না। স্বাধীনতাযুদ্ধের ইতিহাসের আকাশে জিয়াউর রহমান এক উজ্জল নক্ষত্র। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন আবার নিজে অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। একজন সেক্টর কমান্ডার হিসেবে মুক্তিযুদ্ধ পরিচালনা করেছেন। স্বাধীনতা পরবর্তীকালে শেখ মুজিবর রহমান সরকারই জিয়াউর রহমানকে বীরউত্তম উপাধি দিয়েছিলেন। এখন রাজনৈতিক মতানৈক্যের কারণে দেশ ও জাতির জন্য তার অবদানকে অবমূল্যায়ন করা কাম্য হতে পারে না। স্বাধীনতাযুদ্ধে তার অবদানকে যারা প্রশ্নবিদ্ধ করতে চান, তারা মিথ্যাচারের বেসাতি করছেন।

সভায় জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এরমধ্যে ২৯ মে বুধবার বিকাল ৩ টায় কাজীর দেউরীস্থ ভিআইপি ব্যাঙ্কুইট কমিউনিটি হলে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তাছাড়া দুপুর ১২ টায় একই স্থানে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বই মেলার উদ্বোধন করা হবে। এছাড়া ৩০ মে বৃহস্পতিবার ভোরে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন এবং সকাল ১১ টায় ষোলশহর ২ নং গেইটস্থ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ ও ৪১টি ওয়ার্ডে শাহাদাত বার্ষিকীর কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ প্রমুখ।

;

বিএনপি-জামায়াত ফিলিস্তিনের পক্ষে একটা কথাও বলেনি: পররাষ্ট্রমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিএনপি-জামায়াত ফিলিস্তিনের পক্ষে একটা কথাও বলেনি: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি-জামায়াত ফিলিস্তিনের পক্ষে একটা কথাও বলেনি: পররাষ্ট্রমন্ত্রী

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মায়াকান্না করা বিএনপি ও জামায়াত ফিলিস্তিনের পক্ষে একটা কথাও বলেনি। এই দলগুলো কীভাবে, মানুষের পক্ষে কাজ করবে। কথায় কথায়, সরকার নামানোর বক্তব্য। জামায়াতে ইসলামী, কাপুরুষ দল। এরা কোন অধিকারে ইসলামের কথা বলে।

শুক্রবার (২৪ মে) দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে বিশ্ব শান্তি-ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বে শান্তি আনতে হলে, ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। ফিলিস্তিনিদের অধিকার আনতে হবে। আন্তর্জাতিক অপরাধ আদলতের চিফ প্রসিকিউটর নেতানিয়াহুকে গ্রেফতারের দাবি তুলেছে, তার প্রতি বাংলাদেশের পূর্ণ সমর্থন রয়েছে। অপর পক্ষে, জামায়াত শিবিরের মুখোশ ধারীদের জনগণের চিনে রাখতে হবে।

তিনি আরও বলেন, এক দিকে অস্ত্র, অন্য দিকে খাবার ফেলছে, একই দেশ গুলো। এখন, পৃথিবীর বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিক্ষোভ হচ্ছে। অনেক দেশ ফিলিস্তিনের পক্ষে ভোট দিচ্ছে। কোনো কিছুই গোপন রাখা যাচ্ছে না। প্রকাশিত হয়ে যাচ্ছে। রাজনৈতিক অস্তিত্বের প্রয়োজনে নেতানিয়াহু যুদ্ধ বিলম্বিত করছে।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের স্পষ্ট অবস্থান, আমরা ফিলিস্তিনের পক্ষে। বাংলাদেশ আগেও সাহায্য সহযোগিতা করেছে। পুনরায় সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সাউথ আফ্রিকার পিটিশনের পক্ষে, বাংলাদেশ মতামত দিচ্ছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ধর্মমন্ত্রী ফরিদুল হক দুলাল উপস্থিত ছিলেন। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য লায়ন মশিউর আহম্মেদের সভাপতি আওয়ামী লীগ নেতা কর্মী ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

;