তথ্যমন্ত্রীর প্রত্যাশা বিএনপি অপরাজনীতি থেকে বেরিয়ে আসবে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “মানুষের প্রত্যাশা থাকবে বিএনপি যে এতদিন ধরে অপরাজনীতি, জঙ্গি আশ্রয়ী রাজনীতি, সন্ত্রাসী নির্ভর যে রাজনীতি করে আসছিল আজকের প্রতিষ্ঠাবার্ষিকীতে সেই রাজনীতি থেকে বেরিয়ে আসবে।”

বুধবার (১ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ মিলনায়তনে ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্র‍্যাব এর অনলাইন পোর্টাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ প্রত্যাশা করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি পেট্রোল বোমার রাজনীতি থেকে বেরিয়ে আসবে, যুদ্ধাপরাধীদের আশ্রয়-প্রশ্রয় দেওয়ার রাজনীতি থেকে বেরিয়ে আসবে। বিএনপি সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসবে, তাহলে দেশ উপকৃত হবে।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বিষয়ে তিনি বলেন, ইহা বাংলাদেশের সমস্ত মানুষকে সিকিউরিটি দেওয়ার জন্য। একজন গৃহিণীর, একজন সাধারণ মানুষের, একজন সাংবাদিকের একজন লেখকের, একজন রাজনীতিবীদের সবার সিকিউরিটি দেওয়ার জন্য ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট। পৃথিবীতে সবার সিকিউরিটি দেওয়ার জন্য এই আইন। যখন ডিজিটাল বিষয়টি ছিল না, তখন এই ধরনের আইনের ও প্রয়োজন ছিল না। এখন ডিজিটাল বিষয়টি যখন এসেছে এই অ্যাক্টের প্রয়োজন হয়েছে এমনকি পৃথিবীর সব দেশে এই আইন করা হয়েছে।

তিনি বলেন, সাংবাদিকদের কাজের ক্ষেত্রে এটি যেন অপপ্রয়োগ না হয়, বাধা না হয় সেটি দেখার বিষয়।

আমরা বিষয়টি দেখছি জানিয়ে তিনি বলেন, আগের তুলনায় এখন এটি অনেক কমে গেছে।

ক্র্যাব সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি এর মহাপরিচালক জাফর ওয়াজেদ।