শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে রাজনীতির শিকার বিএনপি: মোশাররফ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে রাজনীতির শিকার হওয়ার অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, সলিমুল্লাহ মুসলিম হলের সামনে ৮টার সময় থেকে দাঁড়িয়ে আছি। আমরা পৌনে ৫ ঘণ্টা অপেক্ষা করে মূল বেদির কাছে আসতে পেরেছি। এখানে কয়েকটি প্রতিষ্ঠানের নাম বাববার উচ্চারণ করা হয়েছে। তারা বারবার ঘুরে এসে অযথা সময় নষ্ট করেছে। এখানে যারা প্রশাসনের দায়িত্বে ছিলেন, এটা তাদের ব্যর্থতা। এখানে দলবাজি হয়েছে। মহান ২১ ফেব্রুয়ারিতে আজকে দলবাজি হয়েছে। এটা অত্যন্ত দুখঃজনক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে এমন মন্তব্য করেন তিনি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, আমাদের দাবি, জনগণের প্রত্যাশা পূরণ করে, অবৈধ সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি নির্বাচন দিতে হবে।

বিজ্ঞাপন

‘আওয়ামী লীগ বাকশাল করেনি’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ বাকশাল করেনি এটা হাস্যকর, এর চেয়ে হাস্যকার কথা আর হতে পারে না। তারা বরাবরই ইতিহাস বিকৃতি করেছে।

এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বিএনপি নেতা সেলিম রেজা হাবিব, নাজিম উদ্দিন আলম, হেলেন জেরিন খান, মীর নেওয়াজ আলী নেওয়াজ সহ যুবদল, ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দলসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।