ঢাকায় বিএনপির পদযাত্রা আজ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে আজ বুধবার ঢাকায় পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি। কর্মসূচিতে বড় শোডাউনের প্রস্তুতি রয়েছে বিএনপি নেতাকর্মীদের।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচার গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, সরকারে সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবি বাস্তবায়নে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই পদযাত্রা কর্মসূচি পালন করবে।

বিজ্ঞাপন

মহানগর দক্ষিণের উদ্যোগে বেলা ২টায় বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে। এ কর্মসূচিতে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস উপস্থিত থাকবেন। একইদিন একই সময়ে উত্তরের উদ্যোগে বাড্ডা সুবাস্তু ভ্যালি টাওয়ারের সামনে থেকে শুরু করে রামপুরা আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা হবে।

এ কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন উপস্থিত থাকবেন। জানা গেছে, একের পর এক কর্মসূচিতে নেতাকর্মীদের মধ্যে ব্যতিব্যস্ততা বাড়লেও মাঠে থাকার ঘোষণা দিয়েছেন তারা। এরইমধ্যে কর্মসূচি সফল করতে মহানগর বিএনপি ছাড়াও দলের মহানগরকেন্দ্রিক বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নিজেদের প্রস্তুতি সম্পন্ন করেছেন। প্রায় প্রতিদিনই ঘরোয়া বৈঠক, প্রস্তুতি সভা, মতবিনিময়, প্রচার-প্রচারণা চলছে।

বিজ্ঞাপন

এ কর্মসূচিতে মাঠপর্যায়ে সাধারণ মানুষের ব্যাপক অংশগ্রহণ বাড়ানোর কৌশল নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দলের নেতাদের এলাকাভিত্তিক দায়িত্ব দেওয়া হয়েছে।

ঢাকা মহানগরের বিএনপি নেতারা বলছেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সরকার শুধু লুটপাট আর বিদেশে টাকা পাচার করে নাই, দ্রব্যমূল্য বৃদ্ধি করে জনগণকে ভাতেও মারতে চায়। তাই এখন আর কোনো প্রতিবাদ নয়, অন্যায়ের প্রতিরোধ গড়ে তুলতে প্রস্তুত রয়েছেন সাধারণ মানুষ। তাদের সঙ্গে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরাও রাজপথে নামার জন্য অপেক্ষায় আছেন। এখন সেই সময় এসেছে। তাদের প্রত্যেক কর্মসূচিতে তার প্রতিফলন ঘটছে। আজকেও জনতার ঢল নামবে তাদের কর্মসূচিতে।

মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল হক জানান, ঢাকা মহানগর বিএনপি পুরোপুরিভাবে আন্দোলনের জন্য প্রস্তুত। দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনা, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্ত করার যে আন্দোলন শুরু হয়েছে তার চূড়ান্ত পর্ব শুরু হবে ঢাকাকে কেন্দ্র করেই। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় এখন মহানগরের প্রত্যেক নেতাকর্মী সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে, জীবনবাজি রাখতে মাঠে নামতে চায়।