সাংবাদিকের গায়ে হাত: এমপি মোস্তাফিজুরকে তলব

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
  • |
  • Font increase
  • Font Decrease

সাংবাদিকের গায়ে হাত: এমপি মোস্তাফিজুরকে তলব

সাংবাদিকের গায়ে হাত: এমপি মোস্তাফিজুরকে তলব

চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিতে এসে আচরণবিধি লঙ্ঘন করা নিয়ে প্রশ্ন করায় সাংবাদিকদের ওপর চড়াও হয়েছিলেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান। এই ঘটনায় তাকে ব্যাখ্যা দিতে তলব করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে মোস্তাফিজুর রহমানকে তলব করেন চট্টগ্রাম ১৬ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির (ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটি) চেয়ারম্যান যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মাদ নোমান।

বিজ্ঞাপন

আগামীকাল শুক্রবার (১ ডিসেম্বর) বিকেল তিনটার মধ্যে ব্যাখ্যা দিতে তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে দলবল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন জমা দিতে আসেন মোস্তাফিজুর রহমান। মনোনয়ন জমা দিয়ে ফেরার পথে ব্রিফিংয়ের সময় তার কাছে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে জানতে চান বেসরকারি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিবেদক রাকিব উদ্দিন। তখন ক্ষুব্ধ হয়ে রাকিবের কলার টেনে ধরে থাপ্পড় দেন মোস্তাফিজুর। পরে অন্য সাংবাদিকেরা এগিয়ে এলে তাদের ওপরেও হামলা চালান মোস্তাফিজুরের সমর্থকেরা।

বিজ্ঞাপন

এই ঘটনায় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে লিখিত অভিযোগ করেন রাকিব উদ্দিন।

এই বিষয়ে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘ভুক্তভোগী সাংবাদিকের অভিযোগটি আমি নির্বাচন কমিশন সচিবালয় এবং চট্টগ্রাম-১৬ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে পাঠিয়েছি। আমি জানতে পেরেছি, এই বিষয়ে কাজ শুরু করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান। তিনি ভুক্তভোগী সাংবাদিকদের জবানবন্দী নিয়েছেন। পাশাপাশি ওই সংসদ সদস্যকে ব্যাখ্যা করতে তলব করেছেন।’