হাইকোর্টে মির্জা ফখরুলের জামিনের আবেদন



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

  • Font increase
  • Font Decrease

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের জন্য হাইকোর্টে জামিনের আবেদন করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) মির্জা ফখরুলের পক্ষে তার জামিনের অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন এ আবেদন করেন।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে বলে জানান মির্জা ফখরুলের অন্যতম আইনজীবী অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল।

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ হতে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় এ মামলা করা হয়।

২৯ অক্টোবর সকালে গুলশানের বাসা থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে পুলিশ। এরপর ঢাকা সিএমএম আদালতে জামিনের আবেদন করা হলে ম্যাজিস্ট্রেট তা নাকচ করে দেন।

ওই আদেশের বিরুদ্ধে ঢাকা মহানগর দায়রা আদালতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন করা হলে বিচারক তাও নামঞ্জুর করেন। 

   

ইসোয়াতিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন মাসুদ রানা



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সর্ব আফ্রিকা আওয়ামী লীগের অন্যতম শাখা ইসোয়াতিনি কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এম মাসুদ রানা।

বৃহস্পতিবার (২০জুন) ইসোয়াতিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা নিজেই বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত ১৪ জুন অফিসিয়াল প্যাডে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটির সভাপতি খায়রুল শাহজালাল ও সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান শিষানের স্বাক্ষরিত প্যাডে এবং সর্ব আফ্রিকা আওয়ামী লীগের আহবায়ক ডা. লুৎফর রহমান রুপন ও যুগ্ম আহবায়ক আব্দুল আউয়াল তানসেনের অনুমোদনে ইসোয়াতিনি শাখার পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

৭৫ সদস্য বিশিষ্ট এ কমিটিতে এস এম মাসুদ রানাকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

এর আগে, এস এম মাসুদ রানা ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সহ-সভাপতি, রামপুরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন।

কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি আশরাফুল আলম চৌধুরী মানছুর, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আব্দুল কাইউম, শফিকুল ইসলাম, শাহাদাত হোসেন সৈকত, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সুমন, কল্লোল দেওয়ান, আইন বিষয়ক সম্পাদক লিপু, সাংগঠনিক সম্পাদক মোঃ রানা মোল্লা প্রমুখ।

;

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে আমন্ত্রণ জানাব: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপিসহ নিবন্ধিত সব দলকে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছে দলটির সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ দলীয় যৌথসভা শুরুর আগে গণমাধ্যমের তিনি এই কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন, আগামী ২৩ জুন বাংলাদেশের আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষে দেশব্যাপী সকল সহযোগী সংগঠন তা উদযাপন করবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী ঢাকা মহানগরে র‍্যালি করবে। সংগঠনের গৌরবোজ্জ্বল ইতিহাসের সাথে নানারকমের সংকট কাটিয়ে আজকের আওয়ামী লীগ।

তিনি বলেন, বাংলাদেশে যা কিছু অর্জন হয়েছে তার সব কিছু আওয়ামী লীগের হাত ধরে এসেছে। শেখ হাসির আপোষহীন নেতৃত্বের মাধ্যমে অর্জিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যার সুদক্ষ নেত্বতে মধ্যম আয়ের দেশে থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।

;

দেশে যা কিছু অর্জন, সবকিছু আ.লীগের জন্য হয়েছে: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশে যা কিছু অর্জন, সবকিছু আওয়ামী লীগের জন্য হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ দলীয় যৌথসভা শুরুর আগে গণমাধ্যমে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী রোববার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষে দেশব্যাপী সব সহযোগী সংগঠন তা উদযাপন করবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ ঢাকা মহানগরে র‍্যালি করবে। সংগঠনের গৌরবোজ্জ্বল ইতিহাসের সঙ্গে নানারকম সংকট কাটিয়ে আজকের এই আওয়ামী লীগ।

তিনি বলেন, শেখ হাসিনার আপসহীন নেতৃত্বের মাধ্যমে সবকিছু অর্জিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যার সুদক্ষ নেতৃত্বে মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ।

এসময় আওয়ামী লীগের ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছেন ওবায়দুল কাদের।

কর্মসূচিগুলো হলো- সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ, তৃণমূল বিভিন্ন কর্মসূচি গ্রহণ। শুক্রবার (২১ জুন) রাজধানীতে র‍্যালি, শোভাযাত্রা ও মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা।

যৌথ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে ছিলেন দলটি প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, শাহাজাহান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপুমণি, যুগ্ন সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিমসহ ঢাকা সিটি করপোরেশনের মেয়র ও উওর দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

;

আ.লীগের সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভা আজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে সভা আজ বৃহস্পতিবার (২০ জুন) সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

বুধবার (১৯ জুন) আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার (২০ জুন) ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলা আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে দলের কেন্দ্রীয় নেতারা সভা করবেন। এতে ঢাকার দুই সিটি করপোরেশন মেয়ররাও উপস্থিত থাকার কথা রয়েছে।

সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এতে সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

;