আচরণবিধি লঙ্ঘন: চসিক মেয়র রেজাউলকে শোকজ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকারের সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে চট্রগ্রাম ১১ আসনের আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার অভিযোগে চট্রগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরীকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বিজ্ঞাপন

চট্রগ্রাম বিচার বিভাগীয় কর্মকর্তা ও নির্বাচনী অনুসন্ধান কমিটি যুগ্ন মহানগর দায়রাস জজ আদালতের বিচারক আঞ্জুম আরা স্বাক্ষরিত এক নোটিশে তাকে শোকজ করা হয়েছে।

শোকজের পর চসিক মেয়রকে আগামী ৭ ডিসেম্বরের মধ্য সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শোকজের চিঠিতে বলা হয়, আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থির আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-২ (১১) অনুসারে 'সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি' হিসেবে গত শুক্রবার (১ ডিসেম্বর) নির্ধারিত সময়ের পূর্বে নির্বাচনি আচরণবিধি লংঘন করে প্রজাতন্ত্রের লাভজনক কর্মে নিয়োজিত থেকে ৩৭ নং ওয়ার্ডের মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উন্মুক্ত স্থানে একটি মতবিনিময় সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, সংসদীয় আসন-২৮৮, চট্টগ্রাম-১১ এর বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থি জনাব এম, আব্দুল লতিফের পক্ষে নির্বাচনি প্রচারণা করেছেন।

যা কয়েকটি দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে। আপনার উক্তরূপ কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থির আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১৪ (১) এবং (২) বিধানের চরম লঙ্ঘন।

চিঠিতে আরও বলা হয়, উপর্যুক্ত অভিযোগ বিষয়ে আপনার কোন বক্তব্য থাকলে উহা আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ১১ ঘটিকার মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে হাজির হয়ে কিংবা এ বিষয়ে ব্যাখ্যা প্রদানে উপযুক্ত কোন প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১ক (৫) (ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হলো।