জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য অন্তর্ভুক্তি ফরম বিতরণ শুরু

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদের জন্য ফরম সংগ্রহের মধ্যদিয়ে উদ্বোধন করা হলো দশম জাতীয় সম্মেলন পরবর্তী কেন্দ্রীয় কমিটি গঠনপূর্ব সদস্য অন্তর্ভুক্তি ফরম বিতরণ কার্যক্রম। প্রথম দিন ১৩৮ জন সদস্য অন্তর্ভুক্তি ফরম সংগ্রহ করেছেন।

সোমবার (২৫ মার্চ) পার্টির মহাসচিবের রাজনৈতিক কার্যালয়ে সদস্য অন্তর্ভুক্তি ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জাপার সাবেক যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা। তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের পক্ষে প্রথম ফরমটি সংগ্রহ করেন।

বিজ্ঞাপন

পরে পার্টির মহাসচিব কাজী মামুনূর রশিদের পক্ষে সদস্য ফরম সংগ্রহ করেন জাপার সাবেক কেন্দ্রীয় সদস্য পীরজাদা জুবায়ের আহমেদ। জাপার নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদের জন্য ফরম সংগ্রহ করেন ফখরুল আহসান শাহজাদা।

শীর্ষ নেতৃবৃন্দের ফরম সংগ্রহের পর উপস্থিত কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে অন্তর্ভুক্তি ফরম সংগ্রহ করেন। এর মধ্যে সাবেক উপদেষ্টা এমএ কুদ্দুস, সাবেক এমপি ইঞ্জিনিয়ার মামুনূর রশিদ, সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক শাহনাজ পারভিন, সাবেক কেন্দ্রীয় সদস্য পীরজাদা জুবায়ের আহমেদ, আমিনা হাসান, শাহিনা আরা সুলতানা রিমা, তৌহিদুর রহমান, নড়াইল থেকে সৈয়দ ওয়াহিদুল ইসলাম তরুন, ময়মনসিংহ থেকে নাফিজ মাহবুব, লক্ষ্মীপুর থেকে আবুল কালাম আজাদসহ আরো অনেকে কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে স্থান করে নিতে সদস্য সংগ্রহ করেন।

বিজ্ঞাপন

সদস্য বিতরণ কার্যক্রম পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা খন্দকার মনিরুজ্জামান টিটু ও আবুল হাসান আহমেদ জুয়েল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক দফতর সম্পাদক খোরশেদ আলম খুশু, ওয়াহিদুল ইসলাম তরুণ, পীরজাদা জুবায়ের আহমেদ, ফজলে এলাহী সোহাগ, তৌহিদুর রহমান, আমিনা হাসান ও নাফিজ মাহমুদ প্রমুখ নেতৃবৃন্দ।

গত ২৮ জানুয়ারি রওশন এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেন। একইসঙ্গে নিজেকে জাপার চেয়ারম্যান ঘোষণা করেন। এরপর ৯ মার্চ জাতীয় পার্টির কাউন্সিল আহ্বান করেন। তারই ধারাবাহিকতায় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে রওশন এরশাদকে চেয়ারম্যান এবং কাজী ফিরোজ রশীদকে নির্বাহী চেয়ারম্যান, কাজী মামুনুর রশীদকে মহাসচিব নির্বাচন করা হয়।

তবে রওশন এরশাদের ওই প্রক্রিয়াকে পাত্তা দিতে চাইছেন না জিএম কাদের পন্থীরা। বিরোীদলীয় চিফ হুইপ মো. মুজিবুল হক চুন্নু বলেছেন জাতীয় পার্টি ভেঙে যাচ্ছে- তারা ভুল বলছেন। জাতীয় পার্টি ভেঙে যাচ্ছে না। রাজনীতি হচ্ছে একটি চলন্ত ট্রেনের মত। চলার পথে কেউ নেমে যাবে আবার কেউ নতুন করে উঠবে, এভাবেই রাজনীতি চলছে। গুটি কয়েক লোক চলে গেলেও জাতীয় পার্টির ক্ষতি হবে না, জাতীয় পার্টি এগিয়ে যাবে নিজস্ব গতিতে। জাতীয় পার্টিতে নতুন প্রজন্ম যোগ দেবে। আমরা তাদের সাথে নিয়ে রাজনীতি এগিয়ে নেবো।