বুয়েট ছাত্রদের মতামতের গুরুত্ব দিতে হবে: জিএম কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ছবি

ফাইল ছবি

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বুয়েট ছাত্রদের মতামতকে গুরুত্ব দিতে হবে, ছাত্ররাই ঠিক করবে বুয়েটের রাজনৈতিক ভবিষ্যৎ। বুয়েটের একজন প্রাক্তন ছাত্র হিসেবে মনে করছি, ছাত্রদের ইচ্ছার বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেয়া ঠিক হবে না।

বুধবার (৩ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেছেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সরকার দলীয় ছাত্র সংগঠনের রাজনীতি করার যে দাবি, সে বিষয়ে অতীতের অভিজ্ঞতা থেকে বলা যায়, সেটা প্রকৃত প্রস্তাবে একক দখল দারিত্ব কায়েমের প্রয়াস।

ক্যাম্পাসের অন্য সকল রাজনীতি অবলুপ্তি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এর সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ী প্রতিষ্ঠানসহ ও সাধারণ ছাত্রদের ওপর একক নিয়ন্ত্রণ কায়েম করা। তার মাধ্যমে ব্যক্তিগত ও গুষ্ঠীগত স্বার্থ সিদ্ধি করাই আসল উদ্দেশ্য। এ সকল কর্মকাণ্ড রাজনীতি হিসাবে গন্য হওয়ার চেয়ে, বিরাজনীতিকরণ ও তার মাধ্যমে বিভিন্নভাবে লাভবান হওয়ার প্রয়াস বলা যায়। এতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হবে। শুধু প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা নয় পুরো জাতি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে বলে মন্তব্য করেছেন তিনি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, দেশে এখন বিরাজনীতিকরণ উৎসাহিত করা হচ্ছে। এক দেশ, এক নেতা, এক দল ও এক নীতির বাইরে কিছু দরকার নেই, বর্তমানে এ ধরনের মতামত এর রাজনীতিকে বিভিন্ন ভাবে প্রশ্রয় দেওয়া হচ্ছে।