ক্ষমতাসীনদের ছত্রছায়ায় অসংখ্য বেনজীর-আজিজ সৃষ্টি হয়েছে: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনদের ছত্রছায়ায় অসংখ্য বেনজীর আজিজ সৃষ্টি হয়েছে। এর দায় সরকার কোনোভাবে এড়াতে পারে না।

বুধবার (২৯ মে) বিকেলে ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, আজকে তারা (আওয়ামী লীগ সরকার) কোন অবস্থায় বাংলাদেশকে নিয়ে এসেছে, যে সাবেক পুলিশ প্রধানের হাজার হাজার কোটি টাকার দুর্নীতির চিত্র পত্রপত্রিকায় বেড়িয়ে আসছে। তাকে আপনি (শেখ হাসিনা) লালন করেছেন। একইভাবে সাবেক সেনাপ্রধানকে স্যাংশন দেওয়া হয়েছে একটা মাত্র কারণে। সে লুট করেছে, চুরি করেছে এবং সুষ্ঠু নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়েছে। এর দায় কি শুধু তাদের না এই সরকারেরও।

ক্ষমতাসীনদের প্রতি প্রশ্ন রেখে মির্জা ফখরুল বলেন, বেনজীর আর আজিজ কেনো ভুক্তভোগী হবে? আপনারা ভুক্তভোগী হবেন না? একজন বেনজীর নয়, একজন আজিজ নয় অসংখ্য বেনজীর-আজিজ আপনারা তৈরি করেছেন। তারা সব লুট করে খাচ্ছে। তাদের একটাই কাজ লুট করা।

বিজ্ঞাপন

এমপি আনার হত্যাকাণ্ড নিয়ে তিনি বলেন, তথাকথিত বিনা ভোটে ডামি নির্বাচনে ইলেক্টেড এমপি আমি তার নাম বলতে চাই না। আমার যে বাজারে মাংস কিনতে যাই। যেভাবে টুকরা টুকরা করে মাংস দেয়। সেভাবে তাকে টুকরা টুকরা করে কমোডে ফ্ল্যাশ করে দেওয়া হয়েছে। কি অবস্থা চিন্তা করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সিডরের চাইতেও বড় আক্রমণ আমাদের ওপর আসছে। এই দেশটা রাহুর গ্রাসে গিলে খাচ্ছে। দেশে গণতন্ত্রকে ধ্বংস করে ফেলা হচ্ছে। আজকে এই অগণতান্ত্রিক সরকারের কোন কারসাজিই আর কোনো কাজে আসছে না।

আলোচনা সভায় অনলাইনে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়াও আলোচনা সভায় বিএনপি’র কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।