শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

প্রধানমন্ত্রীকে অবৈধ ঘোষণা করে যৌক্তিক আন্দোলনে ছাত্রদের পাশে থাকার আহ্বান ও ঢাবিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। সেখানে বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব।

বিজ্ঞাপন

ছাত্রদলের সভাপতি বলেন, উচ্চ আদালতের রায়ের পর সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মূল কথা ছিল চাকরিতে নিয়োগের ক্ষেত্রে বৈষম্যহীনতা। এ লক্ষ্যে সাধারণ শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করছিল কিন্তু গত ১৪ জুন চীনের ব্যর্থ সফরের পর সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী তার ব্যর্থতার কথা না বলে সাধারণ শিক্ষার্থীদের কে রাজাকার ও রাজাকারের নাতি বলে অশালীন মন্তব্য করেন। তার বক্তব্যের প্রতিবাদে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে তিব্র নিন্দার ঝড় ওঠে। ছাত্র আন্দোলনে ছাত্রলীগ নারকীয় তাণ্ডব চালায় যার ছবি ও ভিডিও বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ভিসি চত্ত্বর, মল চত্ত্বরসহ নানা স্থানে তাণ্ডব চালিয়ে শিক্ষার্থী বোনদের উপর নির্যাতন করেছে। ছাত্রলীগ তার লাঠিয়াল বাহিনী দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো তে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। বাংলাদেশের ইতিহাসে ১৫ জুলাই কালো অধ্যায় হয়ে থাকবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল যে কোন যৌক্তিক আন্দোলনে শিক্ষার্থীদের সাথে থাকবে।

বিজ্ঞাপন

এ সময় সম্মেলন শেষে ছাত্রদলের সভাপতির নেতৃত্বে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের নেতাকর্মীরা জড়ো হয়ে মিছিল করেন।