সময়মতো অ্যাকশন নেওয়া হবে: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কোটা আন্দোলনে জনদুর্ভোগ নিয়ে করা এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সব কিছুই দেখবেন, সময়মতো যথাযথ অ্যাকশন নেওয়া হবে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

সারাদেশব্যাপী জনদুর্ভোগ সৃষ্টি করে কোটা আন্দোলন করতে দেয়া প্রশাসনিক দুর্বলতা কিনা এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটা প্রশাসনিক দুর্বলতা না, আমরা ধৈর্য ধরছি। ধৈর্য ধরা মানে দুর্বলতা না। আমরা জোর করে আন্দোলনের ওপর চড়াও হবো, তখন আপনি কী বলবেন? 

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে একটা কথা বলেছিলেন, কোটা সুবিধা মুক্তিযুদ্ধের নাতিপুতিরা পাবে, নাকি রাজাকারের নাতিপুতিরা পাবে। এই কথাটাকে কিভাবে বিকৃত করা হচ্ছে। টকশোর উপস্থাপক পর্যন্ত এই কথাটিকে বিকৃত করে ভিন্নভাবে উপস্থাপন করে দেশের জনগণের মাঝে একটা বিভ্রান্তি সৃষ্টির অপপ্রয়াস তারা করেছে।

বিজ্ঞাপন

সেতুমন্ত্রী বলেন, আমাদের কাছে প্রশ্ন, আন্দোলনকারীরা নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের বা দেশবাসীর পক্ষের না ভেবে রাজাকার ভাবল কী করে? তাদের কে তো রাজাকার বলেনি। প্রধানমন্ত্রী তো কোটা আন্দোলনের কাউকে উদ্দেশ্য করে রাজাকার শব্দটি ব্যবহার করেননি। তাহলে এটা কেন হলো?

এই আন্দোলনের একটা অংশ রাজাকারের পক্ষ অবলম্বন করছে এটা দিবালোকের মতো পরিষ্কার উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এর পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি জামায়াত। এর পেছনে আছেন তারেক রহমান।

সোমবার (১৫ জুলাই) আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলারের বক্তব্য উল্লেখ করে তিনি বলেছেন, বাংলাদেশ সম্পর্কে যা বলেছেন তা নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। তারা অন্য দেশের গণতন্ত্র সম্পর্কে মন্তব্য করার আগে আয়নায় নিজেদের চেহারাটা দেখে নিতে পারে।

এসময় মহান মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে মুক্তিযুদ্ধের বিরুদ্ধের অপশক্তির আস্ফালনের বিরুদ্ধে সোচ্চার হবার আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।