১৫ আগস্ট প্রসঙ্গে ববি হাজ্জাজ

সমালোচনা না করে দেশ গঠনে কাজ করুন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ

১৫ আগস্ট রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার জবাবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, সমালোচনা না করে দেশ গঠনে কাজ করুন, এখন নিন্দা করার সময় না।

তিনি বলেন, যারা সমালোচনা করছেন তাদের কাছে আমার প্রশ্ন তারা কি রাস্তায় নেমেছে? আন্দোলন করেছে? সুতরাং সমালোচনা না করে দেশ গঠনে কাজ করুন।

বিজ্ঞাপন

শনিবার ( ১৭ আগস্ট) সকালে রাজধানীর শের-এ-বাংলা নগরে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

ধানমন্ডি ৩২ নম্বরে লুঙ্গি ড্যান্স গান বাজানো প্রসঙ্গে ববি হাজ্জাজ বলেন, আপনি যদি একটা দলের কথা বলেন বা অর্গানের কথা বলেন তাহলে ঠিক আছে। কিন্তু ছাত্ররা হলো কোটি কোটি। তো এই কোটি কোটি বাংলার তরুণ জণগণ সবাই একই জিনিস চিন্তা করবে, একই কাজ করবে। একই রেসপনসেবলিটি নিবে এটা তো আসলে সম্ভব না। সুতরাং ছাত্রদের ওপর এটা চাপিয়ে দেওয়া ঠিক হবে না। এভাবে ছাত্রদের ওপর দোষ চাপানো আমার মনে হয় ভুল।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমরা বলেছি গত ১৫ বছর আওয়ামী ফ্যাসিস্ট সরকার কতগুলো গণহত্যা চালিয়েছে। তারা দেশে লুটপাট করে শেষ করে দিয়েছে। আমরা গণতন্ত্র চাই। তাই বলে ওদেরকে (আওয়ামী লীগ) দিয়ে না। তাই আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে বলেছি ১৫ আগস্টের ছুটি বাতিল করতে। ওনারা (অন্তর্বর্তীকালীন সরকার) যেটা ভালো মনে করেছেন তাই করেছে। আর আইনশৃঙ্খলা বাহিনী যদি সঠিক মতো সেখানে দায়িত্ব পালন করতো তাহলে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতো না।

ছাত্রদের যারা সমালোচনা করছে তাদের উদ্দেশ্যে তিনি বলেন, দেখুন এই হাসপাতালে কত মানুষ আহত অবস্থায় পড়ে আছে। আপনার কি মনে হয় এই ফ্যাসিস্ট সরকার বিদায় নেওয়ার পর খুশিতে হাসবে নাকি কাঁদবে। আপনার ভাই যদি গুলি খেয়ে পাশে পড়ে থাকতো। যদি ডেডবডি আপনার কোলে করে নিয়ে যেতে হতো তাহলে আপনি কি করতেন। সরকার পতনে আপনি লুঙ্গি ড্যান্স দিতেন নাকি কান্নাকাটি করতেন। যারা আজকে এতো কথা বলছে লুঙ্গি ড্যান্স নিয়ে তাদের কাছে আজকে আমার এই প্রশ্ন।