‘ভারত ফারাক্কা বাঁধ ছেড়ে দিয়ে বাংলাদেশের সঙ্গে তামাশা করছে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম

ভারত আন্তর্জাতিক আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ফারাক্কার বাঁধ ছেড়ে দিয়ে বাংলাদেশের জনগণের সঙ্গে তামাশা করছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে বরিশাল নগরীর চাঁদমারীতে দলীয় কার্যালয়ে জেলা শাখার তৃণমূল সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

চরমোনাই পীর বলেন, দেশের জনগণ এক কঠিন সময় পার করছে। ভারত আন্তর্জাতিক আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ফারাক্কার বাঁধ ছেড়ে দিয়ে বাংলাদেশের জনগণের সঙ্গে তামাশা খেলছে। আমরা ভারত সরকারকে বলতে চাই, বাংলাদেশ-ভারত প্রতিবেশী দেশ, প্রতিবেশী দেশের সঙ্গে এমন বেআইনি ও অমানবিক আচরণ বন্ধ করুন। না হয় বাংলাদেশের জনগণ উপযুক্ত সময় এর কঠিন জবাব দেবে।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের দায়িত্বশীল কর্মীদের বন্যাদুর্গত এলাকায় বানবাসি অসহায়দের পাশে দাঁড়িয়ে সাধ্যানুযায়ী খেদমত করে যাচ্ছে। আমি আহবান করছি, দলমত, ধর্মবর্ণ নির্বিশেষে সকলে এগিয়ে আসুন! যাতে বন্যাদুর্গত এলাকার অসহায় ভাই-বোন ও সন্তানদের প্রয়োজনীয় খাবার, ঔষধ, পোশাক ও মাথা গোঁজার ব্যবস্থা হয়।

বিজ্ঞাপন

তিনি বলেন, এখনো আহত অনেক ছাত্র-জনতা মেডিকেলের বেডে কাতরাচ্ছে। অপরদিকে দেশের ১১টি জেলার জনগণ বন্যায় পানিবন্দি হয়ে দুর্বিসহ জীবন যাপন করছে। তাদের থাকার জায়গা নেই, তারা খুবই করুণভাবে দিনাতিপাত করছেন। অনেকে মৃত্যুবরণ করেছেন, অনেকে নিখোঁজ হয়েছেন।

জেলা সভাপতি মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়েরের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রিয় দফতর সম্পাদক মাওলানা মুহাম্মাদ লোকমান হোসেন জাফরী। কেন্দ্রীয় মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দীন, কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মাদ এ. বি. এম জাকারিয়া।