চুয়াডাঙ্গায় দিনব্যাপী ইসলামী ছাত্রশিবিরের দায়িত্বশীল সমাবেশ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় ইসলামী ছাত্রশিবিরের উদ্যোগে দিনব্যাপী দায়িত্বশীল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টায় চুয়াডাঙ্গা চেম্বার ভবনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ইসলামী ছাত্রশিবিরের চুয়াডাঙ্গা জেলা সভাপতি হাফেজ মুহসিন এমদাদুল্লাহ জামেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরি পরিষদের সদস্য ও শিক্ষাবিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহাইল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উপ-শাখার কর্মীদের নৈতিক মানসম্পন্ন কর্মী হিসেবে গড়ে তুলতে হবে। কর্মীদের কাজ দেওয়া ও তাদের কাছ থেকে কাজ বুঝে নেওয়ার অভ্যাস গড়ে তুলতে হবে। উপ-শাখাগুলোতে প্রতি মাসে দুটি করে দায়িত্বশীল সমাবেশ করতে হবে। প্রকাশনাগুলোকে ছাত্রদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। তিনি বলেন, নিজের টাকা খরচ করে সাধারণদের পাশে দাঁড়াতে হবে। সাহাবিদের রঙে রঙিন করে নিজেদের গড়তে পারলেই শহীদদের আত্মত্যাগ সার্থক হবে।

বিজ্ঞাপন

সমাবেশে প্রধান বক্তা ছিলেন সাবেক ছাত্রশিবিরের সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির অ্যাড. রুহুল আমিন। তিনি বলেন, ‘ছাত্রশিবিরের দায়িত্বশীলদের সতর্কতার সাথে পা বাড়াতে হবে। তোমাকে ভাবতে হবে কয়জনকে চিকিৎসক বানাবো, কয়জনকে প্রকৌশলী বানাবো, কয়জনকে ব্যারিস্টার বানাবো, কয়জনকে রাজনীতিবিদ বানাবো, কয়জনকে ইমাম বানাবো, কয়জনকে পুলিশ অফিসার বানাবো।’

তিনি বলেন, ‘চুয়াডাঙ্গা একটি অপার সম্ভাবনাময় সুজলা-সুফলা জেলা। এখানকার বাসিন্দারা খরা সইতে পারে, শীতের সময় শীত সইতে পারে, গরমের সময় গরম সইতে পারে। এসব সহ্য করে চুয়াডাঙ্গাকে একটি আধুনিক কৃষিভিত্তিক জেলা হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, দুর্বৃত্তরা যেন ক্ষমতায় এসে দেশটাকে আর ক্ষতি করতে না পারে, সে ব্যাপারে তোমাদের দায়িত্ব নিতে হবে।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতে দারসুল কুরআন পেশ করেন জেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা আজিজুর রহমান। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক জেলা সভাপতিগণ। ছাত্রশিবিরের সাবেক জেলা সভাপতিদের মধ্যে বক্তব্য দেন চুয়াডাঙ্গা-মেহেরপুর সাংগাঠনিক জেলার সাবেক সভাপতি মাওলানা আব্দুস সাত্তার, ইসলামী বিশ^বিদ্যালয়ের সাবেক সভাপতি জামায়াতের জেলা সহকারী সেক্রেটারী অ্যাডভোকেট মাসুদ পারভেজ রাসেল, সাবেক সভাপতি মফিজুর রহমান জোয়ার্দ্দার, পোড়াদহ ইসলামী ব্যাংকের ইনচার্জ চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার সাবেক সভাপতি মাওলানা আব্দুস সাত্তার, সাবেক সভাপতি আলমডাঙ্গা মহিলা কলেজের ইংরেজি প্রভাষক শফিউল আলম বকুল, নুর মোহাম্মদ হুসাইন টিপু, মাহফুজুর রহমান, ঝিনাইদহ জেলার সাবেক সভাপতি মোশারফ হোসেন, চুয়াডাঙ্গা জেলার সাবেক সভাপতি তরিকুল ইসলাম, সাবেক সভাপতি কাইমুদ্দিন হিরোক ও সদ্য বিদায়ী সাবেক সভাপতি আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে ছাত্রশিবিরের জেলা অফিস সম্পাদক আমিরুল ইসলাম অফিসিয়াল রিপোর্ট, জেলার অর্থ সম্পাদক মোতালেব হোসেন অর্থবিষয়ক রিপোর্ট, সাহিত্য সম্পাদক বায়েজিদ হোসেন সাহিত্যবিষয়ক দৃষ্টিভঙ্গি জেলার দায়িত্বশীলদের সামনে উপস্থাপন করেন। অনুষ্ঠানের মাঝে চুয়াডাঙ্গা জেলার ছাত্রশিবিরের শিল্পীরা শিবির সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্রশিবিরের চুয়াডাঙ্গা জেলা সেক্রেটারি সাগর আহমেদ।