নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে গণঅধিকার পরিষদ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী তিনটি জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি অংশগ্রহণ করতে পারবে না বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মোঃ রাশেদ খাঁন। তিনি জানান, গণ অধিকার পরিষদ আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে।

মঙ্গলবার (০১ অক্টোবর) রাজধানীর পুরোনো পল্টন বিজয়নগর গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রবাসী অধিকার পরিষদের আয়োজনে লেবাননে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ ও যুদ্ধে মানবিক বিপর্যয়ের শিকার হাজার হাজার বাংলাদেশি প্রবাসী কর্মীদের মাঝে জরুরি খাদ্য সামগ্রী বিতরণ ও স্পেশাল ফ্লাইটের মাধ্যমে দেশে ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধনে তিনি এই মন্তব্য করেন।

বিজ্ঞাপন

রাশেদ খাঁন বলেন, আগামী নির্বাচনে গণঅধিকার পরিষদ ৩০০ আসনে প্রার্থী দেবে। জনগণ এখন তরুণ নেতৃত্ব চায়। আমরা সকল দলকে বলবো তরুণদের নমিনেশন দিবেন। জাতীয় সংসদে ন্যূনতম ১৫০ জন তরুণ সাংসদ থাকতে হবে। তরুণরা শুধু আন্দোলনে থাকবে, জীবন দিবে, বাকিরা ভোগ করবে তা হতে পারে না। তারা দেশের নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে। জনগণ এ মুহূর্তে আ.লীগ ও জাতীয় পার্টির রাজনীতি নিষিদ্ধ চায়। গণহত্যার বিচার হওয়ার আগে তাদের কোনো রাজনীতি নয়। ন্যূনতম ৩টা নির্বাচনে তারা অংশগ্রহণ করতে পারবে না। এরপর যদি রাজনীতি করতে চায় গণহত্যার বিচারের পরে আ.লীগ ও জাতীয় পার্টির বিচারের পর নতুন নামে রাজনীতি করবে। তবে কোনোভাবেই গণহত্যায় জড়িতরা রাজনীতি করতে পারবে না।

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক বলেন, লেবাননে অবস্থানরত দখলদার ইজরায়েলের দ্বারা মানবিক বিপর্যয়ের শিকার প্রবাসীদের দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে আনতে হবে। আমরা চাই আগামী নির্বাচনে প্রবাসীরা ভোটাধিকার পাক। প্রবাসীরা দেশের সম্পদ। তারা কেন ভোট দিতে পারবে না। এছাড়া প্রবাসীদের মরদেহ সরকারি খরচে ফিরিয়ে আনাসহ বিদেশে জনশক্তি রপ্তানিতে দালাল- এজেন্সির দৌরাত্ম বন্ধ করে সরকারিভাবে পাঠানোর উদ্যোগ নিতে হবে। এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি করা যাবে না, তাদেরকে স্যালুট দিতে হবে।

রাশেদ খাঁন বলেন, গণঅভ্যুত্থানে প্রবাসীরা রেমিট্যান্স শাট ডাউন না করলে আ.লীগ সরকারের পতন হতো না। আমি ড. ইউনূসকে ধন্যবাদ দিবো যে, তিনি মধ্যপ্রাচ্যে আটক হওয়ার ৫৭ জন প্রবাসীকে মুক্ত করেছেন। তিনি বাংলাদেশিদের জন্য আল্লাহর রহমত। কিন্তু তার আশেপাশে আওয়ামী সুবিধাভোগীরা ঢুকে গেছে তাকে বিতর্কিত করতে। ৫৬ জেলায় আ.লীগের তাকিকার ডিসি নিয়োগ কিসের ইঙ্গিত? ১/১১ এর কুশীলবরা আবারও সোচ্চার হয়েছে।