দেশের সিংহভাগ অন্যায়ের জন্য দায়ী শেখ হাসিনা: কাদের সিদ্দিকী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, টাঙ্গাইল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দেশের সিংহভাগ অন্যায় কাজের জন্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ী করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী। তিনি বলেন, এ দেশে যতো অন্যায় কাজ হয়েছে তার ৯০ ভাগ করেছে শেখ হাসিনা।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে কক্সবাজারে ডাকাতদের হামলায় নিহত লেফট্যানেন্ট তানজিম সারোয়ার নির্জনের টাঙ্গাইলের বাসায় স্বজনদের সমবেদনা জানান তিনি। পরে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, গত ১৬-১৭ বছর শেখ হাসিনার নেতৃত্বে দেশটা ভালো চলে নাই। অনেকে মনে করেন আওয়ামী লীগ সরকার আমলে দেশ ভালো চলে নাই, আমি বলবো না। আওয়ামী লীগের সরকারও ছিলো না, মানুষের সরকারও ছিলো না। শেখ হাসিনার সরকার ছিলো। যতকিছু অন্যায় কাজ হয়েছে তার ৯০ ভাগ শেখ হাসিনা, বাকি ১০ ভাগ অন্যায় কাজ বাধ্য হয়ে হয়তো ২-৪ জনে করেছে। এর পরিবর্তন দরকার।

ছাত্র জনতার গণঅভ্যত্থানকে মহাবিপ্লব উল্লেখ করে তিনি বলেন, এই বিপ্লব যদি ব্যর্থ হয় তাহলে বাংলাদেশের ভবিষ্যত অন্ধকার। সেজন্য বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনের সফলতা ধরে রাখতে হবে।

তিনি বলেন, দেশটা কেমন জানি হয়েছে গেছে। মানবিক মূল্যবোধ একেবারে ধ্বংস হয়ে গেছে। একটা সেনাবাহানীর গায়ে ডাকাত, লস্কর, চোর আঘাত হানতে পারে। তাহলে বুঝতে হবে সমাজে আইন-কানুন বলতে কিছু নাই। সেনাবাহিনীর পোশাক পড়া একজন মানুষের গায়ে দুস্কৃতিকারীরা যখন আঘাত হানতে পারে বা সাহস পায় তখন বুঝতে হবে আইন শৃঙ্খলা বলতে অথবা দেশের শাসন ব্যবস্থার প্রতি মানুষের যে একটা শ্রদ্ধা ভালোবাসা, দুষ্ট লোকের যে ভয় থাকে তা নেই।