দুর্নীতি-দুঃশাসন একে অপরের সহযোগী: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
নাগরিক অধিকার আন্দোলন ফোরামের মতবিনিময় সভা

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের মতবিনিময় সভা

  • Font increase
  • Font Decrease

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দুর্নীতি-দুঃশাসন একে অপরের সহযোগী। যেখানে দুঃশাসন থাকবে সেখানে দুর্নীতি থাকবে। একটি আরেকটিকে ছাড়া চলতে পারে না।

সোমবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘দুর্নীতি-দুঃশাসন এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। নাগরিক অধিকার আন্দোলন ফোরাম এ মতবিনিময় সভার আয়োজন করে।

ক্যাসিনোতে র্যাবের অভিযান প্রসঙ্গে গয়েশ্বর বলেন, আমরা জানতে পেরেছি বিভিন্ন গোয়েন্দা সংস্থা ৮০০ জন দুর্নীতিবাজ ও গডফাদারদের তালিকা আপনাদের হাতে দিয়েছে। এই ৮০০ জনকে যদি আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে পারেন তাহলে বোঝা যাবে দুর্নীতি দমনে আপনাদের কিছুটা সদিচ্ছা আছে।

তিনি বলেন, আটককৃতদের কাছ থেকে যে তথ্য বেরিয়ে এসেছে তা প্রকাশ করুন। তাদের সহোযোগিতায় যারা আছে তিনি মন্ত্রী হোক, প্রধানমন্ত্রী হোক তাদের নাম প্রকাশ করুন।

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, ঢাকা শহরের ক্যাসোনি বাংলাদেশের একমাত্র সমস্যা না। দেশের প্রতিটা গ্রামে দুর্নীতি, চাঁদাবাজি, ভূমি দখল, সন্ত্রাস আর লুটতরাজ চলছে। যা এই সরকার বন্ধ করতে পারবে না।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নাগরিক অধিকার আন্দোলনের উপদেষ্টা সাঈদ আহমেদ আলম, নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

আপনার মতামত লিখুন :