আ.লীগের সম্মেলনে শতবর্ষী ইসহাক আলী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জাতীয় সম্মেলনে উপস্থিত হন ইসহাক আলী, ছবি: বার্তা২৪.কম

জাতীয় সম্মেলনে উপস্থিত হন ইসহাক আলী, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের ২১তম সম্মেলনে অংশ নিতে সুদূর কুষ্টিয়া থেকে ঢাকায় এসেছেন মো. ইসহাক আলী। সাদা পাঞ্জাবির সঙ্গে বাদামি রংয়ের শাল, হাতে কালো মোজা ও লাঠি, যার ওপর ভর করে সম্মেলনে উপস্থিত। সোজা হয়ে দাঁড়িয়ে হাঁটতে পারেন না। বয়স তাঁর ১০৪ বছর।

তবুও পৌষের কনকনে ঠাণ্ডার মধ্যেও সকালেই চলে আসেন সোহরাওয়ার্দী উদ্যানে। যেখানে অনুষ্ঠিত হয়েছে সম্মেলনের প্রথম অধিবেশন।

জানা গেছে, ইসহাক আলী কুষ্টিয়া জেলার সদর থানার আব্দালপুর ইউনিয়নের বাসিন্দা। ব্রিটিশ বিরোধী তেভাগা আন্দোলন, ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন তিনি। কুষ্টিয়া সদর থানা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে থাকা ইসহাক আলী চারবার ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

ইসহাক আলীর শেষ ইচ্ছা বঙ্গবন্ধু কন্যাকে একনজর দেখা।

আওয়ামী লীগ
আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেলাল হোসেন

এত বয়স নিয়েও সম্মেলনে অংশ নেওয়ায় ইসহাক আলীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বন্দনা।

ইসহাক আলীর ছবি ফেসুবকে শেয়ার করে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া লেখেন, 'আওয়ামী লীগ এক অনুভূতির নাম। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে এই অনুভূতি বেঁচে থাকবে, যতদিন বাংলাদেশ থাকবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।'

ইসহাক আলীর মতো আরো অনেকেই দেশের দূরদূরান্ত থেকে আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিতে ঢাকায় ছুটে এসেছেন।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেলাল হোসেন। দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত তিনি। তিনিও ২১তম সম্মেলনে অংশ নিয়েছেন। ছেলের হাত ধরে ঘুরে বেরিয়েছেন গোটা সম্মেলন স্থল।

বেলাল হোসেনের ছেলে ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইমতিয়াজ বুলবুল বাপ্পী বার্তা২৪.কমকে বলেন, ‘আব্বা দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত। লাস্ট স্টেজ। জীবনের দীর্ঘ ৪৭/৪৮ বছর দিয়েছেন আওয়ামী লীগকে। অসুখ সত্ত্বেও ডাক্তারদের নিষেধাজ্ঞা উপেক্ষা করে তিনি আবেগের টানে ছুটে এসেছেন।'

আপনার মতামত লিখুন :