খালেদার মুক্তির জন্য কার্যকরী আন্দোলন করবে বিএনপি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বার্তা২৪.কম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বার্তা২৪.কম

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য একটি কার্যকরী আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বিজ্ঞাপন

ফখরুল বলেন, ‘খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার চিকিৎসার জন্য আমরা আইনগত উদ্যোগ গ্রহণ করেছিলাম। তার প্রাপ্য জামিন, সেটা তাকে না দেওয়ায় এর আগে আমরা আমাদের অবস্থান ব্যাখ্যা করেছি। আমরা গভীর উদ্বেগ প্রকাশ করেছি এবং অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার জন্য জোর দাবি জানিয়েছি। তার মুক্তির জন্য একটি কার্যকরী আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আগামী ৩০ ডিসেম্বর কলঙ্কজনক দিন। দিনটিকে গণতন্ত্র হত্যার দিন হিসেবে পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আরও পড়ুন: ‘আশা করি নতুন কমিটি ভোটের অধিকার ফিরিয়ে দেবে’

বিএনপি মহাসচিব বলেন, ‘আগামী বছর স্বাধীনতার অর্ধশত বার্ষিকী। এই অর্ধশত বার্ষিকী পালন করার জন্য একটি উপকমিটি গঠন করা হয়েছে। যে উপ-কমিটির সারা বছরে অর্ধশত বার্ষিকী পালন করার জন্য প্রস্তুতি গ্রহণ করবেন। ড. খন্দকার মোশাররফ হোসেনকে এই উপ কমিটির কনভেনার করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান। তারা চাইলে কমিটিতে আরও সদস্য যোগ করতে পারবেন।’

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।