কোপা শুরু ১১ জুন, ফাইনাল ১০ জুলাই

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
আসছে বছরের মাঝামাঝিতে কোপা আমেরিকার লড়াই

আসছে বছরের মাঝামাঝিতে কোপা আমেরিকার লড়াই

  • Font increase
  • Font Decrease

কোপা আমেরিকার আসর বসার কথা ছিল গত জুন-জুলাইয়ে। সবই প্রস্তুত ছিল। এমন কী কোন গ্রুপে কারা, তাও ঠিক করা ছিল। কিন্তু হঠাৎ করেই সব এলোমেলো হয়ে যায়। বিশ্বজুড়ে কোভিড-১৯ মহামারীর পর অবশ্য খেলা চালিয়ে যাওয়ার মতো অবস্থা ছিল না। স্থগিত হয়ে যায় কোপার লড়াই।

এবার নতুন করে ঘোষণা করা হলো দক্ষিণ আমেরিকান ফুটবলের শ্রেষ্টত্বের লড়াইয়ের সূচি। প্রথমবারের মতো দুটি দেশে হতে যাওয়া কোপা আমেরিকা শুরু হবে ২০২১ সালের ১১ জুন। ১০ জুলাই ফাইনাল, কলম্বিয়ার মেত্রোপলিতান স্টেডিয়ামে।

আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে যাওয়া আসরের নতুন সূচি বৃহস্পতিবার প্রকাশ করল আয়োজক কনমেবল।

আর্জেন্টিনার বুয়েনস আইরেসে উদ্বোধনী ম্যাচে শুরু। বুয়েনস আইরেসে লড়বে গত আসরের দুই সেমি-ফাইনালিস্ট আর্জেন্টিনা ও চিলি।

টুর্নামেন্টে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আছে ‘এ’ গ্রুপে। তাদের সঙ্গে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে, অস্ট্রেলিয়া, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ে। ‘বি’ গ্রুপে ৯ বারের শিরোপা জয়ী ব্রাজিলের পাশাপাশি আছে কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, একুয়েডর ও পেরু। এবারের লড়াই অতিথি দল হিসেবে আছে অস্ট্রেলিয়া ও কাতার।

আসছে বছরের এই টুর্নামেন্টে চিলির বিপক্ষে ম্যাচ শেষে ১৫ জুন উরুগুয়ে, ১৯ জুন প্যারাগুয়ে, ২২ জুন অস্ট্রেলিয়া আর ২৭ জুন বলিভিয়ার সঙ্গে লড়াই আর্জেন্টিনার।

অন্যদিকে ১২ জুন কলম্বিয়া-একুয়েডর ম্যাচে শুরু ‘বি’ গ্রুপের লড়াই। চ্যাম্পিয়ন ব্রাজিল শুরু করবে ১৩ জুন, প্রতিপক্ষ ভেনেজুয়েলা। ১৭ জুন পেরু, ২১ জুন কাতার, ২৪ জুন কলম্বিয়া ও ২৮ জুন একুয়েডরের সঙ্গে লড়াই ব্রাজিলের।

আপনার মতামত লিখুন :