ফুটবলার বাদল রায় আর নেই



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
না ফেরার দেশে চলে গেলেন বাদল রায়

না ফেরার দেশে চলে গেলেন বাদল রায়

  • Font increase
  • Font Decrease

ফুুটবল তারকা বাদল রায় মারা গেছেন। দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের অসুখে ভুগছিলেন তিনি। রোববার, ২২ নভেম্বর বিকেলে তিনি রাজধানীর বাংলাদেশ মেডিকেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর সাধারণ সম্পাদক আবু নায়েম সোহাগ এই তথ্য জানান।

দেশের ক্রীড়াঙ্গনের উজ্জ্বল নক্ষত্র ছিলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত এই ফুটবলার। আশির দশকের জনপ্রিয় এই ফুটবলার ফুটবল থেকে অবসর নেওয়ার পর সংগঠক হিসেবেও কার্যকর ভূমিকা রাখেন।

গত কয়েক বছর ধরে মস্তিষ্ক টিউমারে ভুগছিলেন তিনি। সিঙ্গাপুরে সফল অপারেশন শেষে আবার বাফুফে তে ফিরেন। সাংগঠনিক দায়িত্ব পালন করেন। তারই ধারাবাহিকতায় চলতি বছর অক্টোবরে বাফুফের সভাপতি পদে নির্বাচনের সিদ্ধান্ত নেন। কিন্তু শেষপর্যন্ত নানাবিধ চাপের মুখে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। তবে বাফুফের নির্বাচনী ব্যালটে তার নাম ঠিকই রয়ে যায়। আলোচিত সেই নির্বাচনে বাদল রায় হারেন কাজী সালাউদ্দিনের কাছে।

এই নির্বাচনের আগে বাদল রায় করোনায় ও আক্রান্ত হয়েছিলেন। করোনার বিরুদ্ধে লড়ে ফিরেও আসেন। এরই মাঝে আবার নানাবিধ শারীরিক অসুস্থতা অনুভব করেন। পরীক্ষা শেষে চিকিত্সকরা জানান, লিভার ক্যান্সার খেয়ে ফেলছে তার শরীর। শেষ পর্যন্ত সেই ক্যান্সারের কাছে হার মানতে হয় তাকে।

বাদল রায়ের খেলোয়াড়ি জীবনের সঙ্গী গাফ্ফার কান্না জড়িত গলায় বলছিলেন, আমরা চেষ্টা করেছিলাম কিন্তু তাকে রাখতে পারলাম না।

বাদল রায়ের শেষকৃত্য কবে কোথায় সম্পন্ন হবে সেই সিদ্ধান্ত এখনও জানা যায়নি।