টস জিতে বোলিংয়ে টাইগাররা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বাংলাদেশ-স্কটল্যান্ড ক্রিকেট লড়াই

বাংলাদেশ-স্কটল্যান্ড ক্রিকেট লড়াই

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে টস জিতে বোলিং বেছে নিয়েছে বাংলাদেশ।

তিন পেসার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের একাদশে রয়েছেন পেসার তাসকিন আহমেদ। এ কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আট উইকেট শিকার করে সিরিজসেরা হওয়া বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ ছিটকে গেছেন দল থেকে।

পারফরম্যান্স ভালো না হওয়ায় ওপেনিংয়ে জায়গা হারিয়েছেন মোহাম্মদ নাঈম শেখ। ফলে লিটন দাসের সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন সৌম্য সরকার।

পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ খেলা লেগ স্পিনার ক্রিস গ্রিভস জায়গা পেয়েছেন স্কটিশ একাদশে।

একমাত্র আন-অফিসিয়াল ম্যাচে ওমান 'এ' দলের বিপক্ষে বড় জয় পেলেও শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে অফিসিয়াল ওয়ার্ম-আপ ম্যাচে হেরে লাল-সবুজের প্রতিনিধিরা শেষ করে ছিল বিশ্বকাপের প্রস্তুতি পর্ব। এ ম্যাচ দিয়ে জয়ে ফেরার সুযোগ টাইগারদের সামনে।

জিম্বাবুয়ে সফর ও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের দুরন্ত পারফরম্যান্স এ ম্যাচেও বইয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যই এখন মাহমুদউল্লাহ রিয়াদদের।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

স্কটল্যান্ড একাদশ: কাইল কোয়েটজার (অধিনায়ক), রিচি বেরিংটন, ম্যাথু ক্রস, জশ ডেভি, ক্রিস গ্রিভস, মিচেল লিস্ক, ক্যালাম ম্যাকলেয়ড, জর্জ মানজি, সাফিয়ান শারিফ, মার্ক ওয়াট ও ব্র্যাড হুইল।